মালিক পক্ষের অনউপস্থিতির কারনে ভেস্তে গেছে শালিশ বৈঠকঃ শ্রমিক অসন্তোস

জাহাঙ্গীর আলম॥ মুন্সীগঞ্জ এ্যামিরেটস সিমেন্ট (বিডি)লিঃ এর মালিক পক্ষের অনউপস্থিতির কারনে মুন্সীগঞ্জ জেলা প্রসাশক কার্যালয়ে অণুষ্ঠিত শালিশ বৈঠক ভেস্তে গেছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা এর কার্যালয়ে এই শালিশ বৈঠক হওয়ার কথা ছিলো। মুন্সীগঞ্জ এ্যামিরেটস সিমেন্ট (বিডি)লিঃ শ্রমিকদের শ্রমিক কর্মচারী লীগ কর্তৃপক্ষ বাংলাদেশ সরকারের প্রদানকৃত রেজিস্ট্রেশন, সরকার মালিক শ্রমিক চুক্তি ও মহামান্য উচ্চ আদালতের আদেশ আমান্য করে শ্রমিকদের চাকুরীচুত, হামলা,মামলা করে আসছিলো।

এ নিয়ে মালিক পক্ষের সাথে দির্ঘদিন যাবৎ শ্রমিকদের বিরোধ চলে আসছিলো যা পরবর্তীতে শ্রমিক আন্দোলনের রুপ নেয়। এই বিষয়টি জাতীয় শ্রমিকলীগ মুন্সীগঞ্জ জেলার সভাপতি এ,টি,এম দেলোয়ার হোসেনকে জানালে তিনি মালিকপক্ষের সাথে আলোচনা করবে বলে শ্রমিকদের আন্দোলন থেকে সরে আসতে বলে।

কিন্তু শ্রমিকলীগ সভাপতি এ,টি,এম দেলোয়ার হোসেন এমিরেটস মালিক পক্ষের সাথে বার বার যোগাযোগ করার চেস্টা করার পরও মালিক পক্ষ সারা দেয়নি এতে শ্রমিকরা উত্তেজিত হয়ে পরে। অবশেষে জেলা প্রসাশক মহোদয়ের অনুরোধে শ্রমিকরা আন্দোলন থেকে সরে আসেন।

এ বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সকাল ১০ টায় মালিক ও শ্রমিক পক্ষের সাথে জেলা প্রসাশক মহোদয়ের জেলা প্রসাশক কার্যালয়ে বসার কথা থাকলেও মালিক পক্ষ অন-উপস্থিত থাকেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শ্রমিকলীগ এর সভাপতি এ,টি,এম দেলোয়ার হোসেন,জেলা কৃষকলীগ এর প্রচার সম্পাদক আব্দুর রশিদ, সদর থানা শ্রমিকলীগ এর শিল্পাঞ্চল শাখার সাধারন সম্পাদক মোঃ ইদ্রিস আলী,এমিরেটস সিমেন্ট ( বিডি) লিঃ শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মোঃ মাসুদ রানা, সাধরন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান কবির, সহ-সাধারন সম্পাদক মোঃ মনিরউদ্দিনসহ আন্দোলনরত শ্রমিকরা। জেলা প্রশাসক মহোদয়ের মালিকপক্ষের সাথে মুঠো ফোনে আলাপ করে আগামী ০৯/০৫/১৭ তারিখে সকাল ১১টায় বসার জন্য পূর্ণরায় তারিখ নির্ধারন করে মালিকপক্ষকে নোটিস জারি করেন।

বিক্রমপুর চিত্র

Comments are closed.