মোল্লাকান্দিতে শতাধিক ককটেল বিস্টেম্ফারণ, আতঙ্ক

মুন্সীগঞ্জ সদরের মোল্লাকান্দি ইউনিয়নের রাজারচর, চৈতারচর ও চরডুমুরিয়া গ্রামে রোববার রাত থেকে গতকাল সোমবার সকাল পর্যন্ত থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়ায় দু’পক্ষের একাধিক সমর্থক গ্রামছাড়া হয়েছে। এ সময় শতাধিক ককটেল বিস্টেম্ফারণের ঘটনায় ইউনিয়নের তিনটি গ্রাম প্রকম্পিত হয়ে ওঠে। এরপর থেকে তিনটি গ্রামের নারী-পুরুষ ও শিশুরা আতঙ্কের মধ্যে দিনযাপন করছে।

স্থানীয় একাধিক গ্রামবাসী জানান, রোববার রাত থেকে আকস্মিক মুহুর্মুহু ককটেল বিস্টেম্ফারণের শব্দ পাওয়া যায়। মুখে কালো কাপড় বেঁধে এবং হাতে বালতি নিয়ে গ্রাম ঘুরে ঘুরে একদল দুর্বৃত্ত ককটেল বিস্টেম্ফারণ ঘটালে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সোমবার সকাল পর্যন্ত শতাধিক ককটেলের বিস্টেম্ফারণ ঘটানো হয়। এ ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত তা শনাক্ত করা সম্ভব হয়নি। তবে গত ইউপি নির্বাচনকে সামনে রেখে বিজয়ী চেয়ারম্যান মহসিনা হক কল্পনা ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী রিপন হোসেন পাটোয়ারীর পক্ষের বিরোধের জের ধরেই এ ককটেল

বিস্টেম্ফারণের ঘটনা ঘটেছে বলে গ্রামবাসী ধারণা করছেন।

সদর থানার ওসি মো. ইউনুচ আলী জানান, খবর পেয়ে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে। তবে দু’পক্ষের কর্মী-সমর্থক গ্রামছাড়া হওয়ায় বিষয়টি পুলিশেকে কেউ জানায়নি।

সমকাল