সাঈদীর অপরাধের জন্য তার মৃত্যুদণ্ড হওয়া উচিৎ : অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদী যে সমস্ত অপরাধ করেছে, এ সমস্ত অপরাধের জন্য তার মৃত্যুদণ্ড হওয়া উচিৎ।

শনিবার (৮ এপ্রিল) মুন্সীগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মন্দির ও মাদ্রাসা পরিদর্শন এবং স্কুলের লাইব্রেরির জন্য মুক্তিযুদ্ধের ১৫টি দলিল এবং বঙ্গবুন্ধর অসমাপ্ত আত্মজীবনী বিতরণকালে তিনি এ কথা বলেন।

সাঈদীর সাজা প্রসঙ্গে এ সময় অ্যাটর্নি জেনারেল আরও বলেন, ‘সাজা দেওয়া না দেওয়া আদালতের বিষয়।’

অ্যাটর্নি জেনারেল শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার টঙ্গীবাড়ী উপজেলার বেশ কয়েকটি উচ্চ বিদ্যালয়, মন্দির ও মাদ্রাসা পরিদর্শন করেন।

এসময় তিনি বিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন। পরে তিনি বেশনাল মাদ্রাসা মসজিদে মুসুল্লিদের সাথে মতবিনিময় ও এতিমদের সাথে দুপুরে খাবার গ্রহণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মাসুদ হাসান চৌধুরী পরাগ, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, কামারখাড়া ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন হালদার, আওয়ামী লীগ নেতা স্বপন মাঝি, আনোয়ার সরদার, লেখক সাইদুল ইসরাম অপু খান, শান্ত খান, আরিফ খান, মোশারফ হোসেন, নজরুল ইসলাম, বাবু শিকদার, গোলাম মজিদ শিকদার তনু ও অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম প্রমুখ।

প্রসঙ্গত, দেলাওয়ার হোসাইন সাঈদীর সাজা প্রসঙ্গে সাঈদী ও রাষ্ট্রপক্ষের করা রিভিউ আবেদনের শুনানির তারিখ আগামী ১৪ মে নির্ধারণ করেছে আপিল বিভাগ।

দ্য রিপোর্ট

Comments are closed.