নারী দিবসের আলোচনাসভা ও “হ্যালো ডিসি” মোবাইল এ্যাপস উদ্বোধন

মুন্সীগঞ্জে নারী দিবসের আলোচনাসভা ও “হ্যালো ডিসি” মোবাইল এ্যাপস উদ্বোধনমুন্সীগঞ্জে নারী দিবসের আলোচনাসভা ও “হ্যালো ডিসি” মোবাইল এ্যাপস উদ্বোধন করা হয়েছে। জেলা সার্কিট হাউস মাঠে শনিবার দিনব্যাপী কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়। আন্তর্জাতিক নারী দিবসের বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম এনডিসি।

এতে প্রবন্ধ উপস্থাপন করবেন মহিলা ও শিশু বিষয়ক সচিব নাছিমা বেগম এনডিসি। মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর ড. দিলারা হাফিজ, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব নাসারিন আক্তার ও সরকারি হরগঙ্গা কলেজের উপাধ্যক্ষ নাসিমা আহম্মেদ। আরও বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিসিএস উইমেন নেটওয়ার্ক মুন্সীগঞ্জ জেলা সভাপতি সুরাইয়া জাহান, জেলা মহিলা লীগের সভাপতি ফরিদা আহম্মেদ রুনী, সিরাজদিখান উপজেলার ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী এড. নাছিমা আক্তার ও পৌর কাউন্সিলর নার্গিস আক্তার প্রমুখ। বিসিএস উইমেন নেটওয়ার্ক এবং মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

পরে বিকালে সার্কিট হাউস মিলনায়তনে “হ্যালো ডিসি” মোবাইল এ্যাপস উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

এই APPS টিতে ৯টি Feature আছে। এগুলো হচ্ছে ১. যোগাযোগ ২. বাল্যবিবাহ, নারী নির্যাতন, মা ও শিশু মুত্যু ৩. ভূমি দস্যুতা, বালু উত্তোলন, ভূমি দুর্নীতি ৪. মাদক, জঙ্গিবাদ ও সন্তাস ৫. শিক্ষা, স্বাস্থ্য ও কৃষি ৬. পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ ৭. সড়ক প্রকৌশল ও সামাজিক নিরাপত্তা ৮. প্রেরণা মুন্সীগঞ্জ (নারীর কর্মসংস্থানের ব্যবস্থা) ৯. ক্রীড়া ও সংস্কৃতি।

এনবিএস

Comments are closed.