মাকহাটিতে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট

জেলার চরাঞ্চলেরর মধ্য মাকহাটি গ্রামে চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীরা বাড়িঘর ভাঙচুর ও স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। মঙ্গলবার দুপুরে মোল্লাকান্দি ইউনিয়রে মধ্য মাকহাটি গ্রামে ভুক্তভোগী সলেমান মোল্লার বাড়িতে গেলে হামলাকারী ও তার লোকজন এবং পুলিশ সংবাদকর্মীদের ছবি তুলতে বাঁধা প্রদান করে। হামলাকারীকে নিয়েই সদর থানার এসআই হাসেম ক্ষতিগ্রস্থ বাড়িতে অবস্থান নেয়।

মুন্সীগঞ্জে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটসোমবার দুপুরে চাঁদা না দেওয়ায় মধ্য মাকহাটি গ্রামের সামির মোল্লার দক্ষিণ আফ্রিকা প্রবাসী ছেলে আল-আমিন ও আলু ব্যবসায়ী সলেমান মোল্লাকে মারধর করে। পর হামিদ সরকারের ছেলে স্থানীয় সন্ত্রাসী আনিস সরকার, শাকিল ও সিরাজ সরকারের নেতৃত্বে সলেমান মোল্লার বাড়িতে সশস্ত্র হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা বাড়িঘর কুপিয়ে ব্যাপক ভাঙচুর করে লুটতরাজ চালায়। সন্ত্রাসীরা ঘরে রক্ষিত স্টিলের আলমারি ভেঙে ১২ ভরি সোনার গহনা লুট করে নিয়ে যায়।

ঘটনার সময় বাড়ির নারী-পুরুষেরা আতঙ্কিত হয়ে দ্বিগবিদ্বিগ ছুটাছুটি করে। এ ঘটনার পর ফের হামলা ও প্রাণনাশের ভয়ে দুই ভাই ব্যবসায়ী সলেমান ও আল-আমিন বাড়ি ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন।

ভুক্তভোগী সলেমান মোল্লা জানিয়েছেন, এ ঘটনায় তার স্ত্রী স্বপা বেগম বাদী হয়ে আনিস সরকার, শাকিল ও সিরাজ সরকারসহ ৫জনকে আসামি করে সোমবার রাতে মুন্সীগঞ্জ সদর থানায় একটি অভিযাগ দায়ের করেছেন।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানার ওসি ইউনুচ আলী বলেন, দুই পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে। কোনো ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেনি। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

পূর্ব পশ্চিম

Comments are closed.