মাদক হলো আরেক জঙ্গি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, একের পর এক জঙ্গি আস্তানা সনাক্ত করে তা গুড়িয়ে দেয়া হচ্ছে। তাদের মূল উৎপাটন করা হচ্ছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে যেমন পুলিশ ঘুরে দাঁড়িয়েছিল, পালিয়ে যায়নি। পালিয়ে না গিয়ে তারা পাকিস্তানী বাহিনীর সাথে প্রথম প্রতিরোধ করছে। ঠিক তেমনি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা তাকে সমস্ত পুলিশ বাহিনী জঙ্গীদের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে কাজ করছে। পুলিশ যে জনগনের জন্য কাজ করছে সেজনেই জনগনকে পাশে নিয়ে শান্তি শৃংখলা বজায় রাখতে কমিউনিটি পুলিশিং ব্যাবস্থা চালু করা হয়েছে। জনগণ পুলিশের পাশে থেকে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে। তিনি মাদক নিয়ন্ত্রণের বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, মাদক হলো আরেক জঙ্গি, এটি তিলে তিলে মানুষকে শেষ করে দেয়। এটাকেও সকলে মিলে নিয়ন্ত্রন করতে হবে।

তিনি মুন্সীগঞ্জে জেলা স্টেডিয়ামে কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার সন্ত্রাস জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্বে আপোষহীন। আগামী প্রজন্মকে সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। স্বীকৃতি পেয়েছে আন্তজার্তিক ভাবে। বিশ্বের থিম টেঙ্কের ১৩ তম স্থানে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তিনি বলেন, আ’লীগের নেতৃত্বাধীন সরকার ২০০৮ সালে যখন ক্ষমতায় আসে, তখন এদেশের মাথাপিছু আয় ছিল ৮ শত ডলার বর্তমানে তা বেড়ে ১৬শ’ ডলারে পৌছেছে সময়োপযোগী পদক্ষেপের কারণে খুব শিগ্রই তা ৩ হাজার ডলারে উন্নীত হবে।

মন্ত্রী বলেন, সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে অপশক্তি উন্নয়ন কর্মকান্ডকে ব্যহত করতে না পারে-সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম এর সভাপতিত্বে সমাবেশে মূখ্য আলোচক ছিলেন পুলিশের আইজি একেএম শহীদুল হক বিপিএম,পিপিএম। বিশেষ অতিথির ভাষন দেন এডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। ধন্যবাদ জ্ঞাপন করেন জেলা প্রশাসক সায়লা ফারজানা। মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব কোরআন তেলয়াত করেন। সমাবেশে আইজিপি বলেন,মাদক-জঙ্গীবাদ নির্মুল করতে পারলে আমরা উন্নয়নের সুফল ভোগ করতে পারবো।মাদক থেকে সন্তানকে বাচাতে পিতা-মাতাকে সচেতন থাকার পরামর্শ দেন। এছাড়া বাড়ী ভাড়া দেয়ার ক্ষেত্রে আরো সতর্ক থাকার এবং পুলিশকে অবহিত করার আহ্বান জানান।

বৃষ্টির মধ্যেই এই মহাসমাবেশে বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। সমাবেশ শুরুর আগে শহরে মাদক বিরোধী শোভাযাত্র বের হয়।

জনকন্ঠ

Comments are closed.