শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে শোকজ

আগের পদ-পদবী ব্যবহার করায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মমিন আলী ও সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেনকে শোকজ চিঠি দিয়েছে জেলা বিএনপি। এদের মধ্যে মমিন আলী মুন্সীগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও দেলোয়ার হোসেন জেলা বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

সম্প্রতি শহিদুল ইসলামকে সভাপতি ও আবুল কালাম কাননকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপি শ্রীনগর উপজেলা বিএনপির নতুন কমিটির অনুমোদন দেয়। কেন্দ্রীয় নির্দেশে জেলা বিএনপির সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিকের অনুমোদন দেয়ার পরও মমিন আলী ও দেলোয়ার হোসেন শ্রীনগর উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ব্যবহার করছেন ব্যানার, ফেস্টুন ও পোস্টার ছাপিয়ে।

এ ঘটনার প্রেক্ষিতে গত ২২ শে মার্চ সন্ধ্যায় জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বিরুদ্ধে শোকজ চিঠি ইস্যু করেন। তাদের এ কর্মকাণ্ড অব্যাহত থাকলে জেলা বিএনপির দুইটি গুরুত্বপূর্ণ পদের বিষয়েও তাদের জেলা বিএনপি সাংগঠনিক ব্যবস্থা নিতে বাধ্য হবেন বলে চিঠিতে জানিয়েছেন। এ চিঠির অনুলিপি পাঠানো হয়েছে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর ও সহ-সভাপতি শাহ মোয়াজ্জেম হোসেনের কাছেও।

জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশে দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষ্যে মুন্সীগঞ্জ জেলা বিএনপির ৮টি ইউনিটে নতুন কমিটি গঠিত হয়েছে। শ্রীনগর উপজেলায় শহিদুল ইসলামকে সভাপতি ও আবুল কালাম কাননকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

শ্রীনগর উপজেলার বিভিন্ন স্থানে মমিন আলী ও দেলোয়ার হোসেন পূর্বেকার পদ ব্যবহার করে নিজেদের ছবি, ফেস্টুন ও পোস্টার লাগানো হয়েছে। এতে দলীয় নেতাকর্মীসহ জনমনে বিএনপি সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। শ্রীনগর উপজেলায় বিএনপির সাংগঠনিক কার্যক্রমেও বিঘ্ন ঘটছে। ওই দুই নেতা জেলা বিএনপি দায়িত্বশীল পদে থাকায় তাদের শ্রীনগর উপজেলা বিএনপির নবগঠিত কমিটিতে সহযোগিতাসহ জেলা বিএনপির সব ধরনের কার্যক্রমে অংশ গ্রহণ করার আহ্বান জানানো হয়েছে। সব ধরনের ব্যানার, ফেস্টুন ও পোস্টার প্রত্যাহারসহ জেলা ও উপজেলা বিএনপির সব কার্যক্রমে সহযোগিতা করার আহ্বান জানানো হয়। অন্যথায় জেলা বিএনপি তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে বাধ্য হবে বলে জানানো হয়েছে।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক রিপন বলেন, গত ২২ শে মার্চ রাতে শ্রীনগর উপজেলা বিএনপির পূর্বেকার কমিটির সভাপতি মমিন আলী ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে চিঠি ইস্যু করে তাদের সতর্ক করা হয়েছে।

পূর্ব পশ্চিম

Comments are closed.