সিপাহীপাড়া চৌরাস্তায় অবৈধ স্ট্যান্ডের কারণে দীর্ঘ যানজট ও জনদূর্ভোগ

মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ রামপাল ইউনিয়ন সিপাহীপাড়া চৌরাস্তায় অবৈধ স্টান্ডের মাত্রাতিরিক্ত বেড়ে যাওয়ার কারনে অন্যান্য সকল যানবাহন সময় মতো গন্তব্যে পৌছাতে পারছে না ফলে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানযট ও জন দূর্ভোগ। জেলার সদরের ২য় প্রাণ কেন্দ্র রামপাল ইউনিয়নের সিপাহী পাড়া চৌরাস্তায় সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ব্যাটারি চালিত ইজি-বাইক অটোরিকশা সহ বিভিন্ন ভারী যানবাহন চলাচল করে। তাই যাত্রী সাধারণের চাপ ও একটু বেশি। কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে প্রভাবশালী একটি চক্রের বেশ কিছু অবৈধ স্ট্যান্ডের কারণে সিপাহী পাড়ার প্রধান প্রধান সড়কের মুখ গুলো দখল হয়ে আছে। তাছাড়া, বডবটি, শ্যালো মেশিন চালিত গাড়ী, নসিমন, করিমন সহ বিভিন্ন গাড়ীর অবৈধ স্ট্যান্ড এখন রাস্তা দখলের মহোড়ায় নেমেছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সিপাহী পাড়া চৌরাস্তা মোড় থেকে শুরু করে বিক্রমপুর ক্লিনিক সামনে, ছাড়াও বিসমিল্লাহ্ প্লাজা এবং সুফিয়া প্লাজা মোড়ে একাধিক স্থানে গড়ে উঠেছে প্রভাবশালী চক্রের অবৈধ স্ট্যান্ড। নির্ধারিত কোন জায়গা না থাকার কারণে বিভিন্ন স্থানে গড়ে ওঠছে একাধিক স্ট্যান্ড। যার ফলে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট যা সামলাতে রীতি মত হিমসিম খেতে হচ্ছে প্রতিদিনের এখানে কর্মরত ট্রাফিক সার্জেন্ট ও পুলিশ কর্তপক্ষের ফলে বিপাকে পরছে ভুক্তভোগী সাধারণ মানুষ। যে যার যার মতো বিভিন্ন অবৈধ স্ট্যান্ডের সামনে পুরোরাস্তা জুড়ে সারি সারি ইজি-বাইকের দীর্ঘ লাইন ধার করিয়ে দেয়।

এ ব্যাপারে ট্রাফিক পুশিশ পরিদর্শক শহর ও যানবাহন (টিআই) শেখ শাহাদাত আলী জানান অতিরিক্ত ইজি-বাইকের কারনে সব সময় যানজট সৃষ্টি হচ্ছে, নির্ধারিত কোন স্ট্যান্ড না থাকার করণে এই জন দূর্রভোগ সৃষ্টি হচ্ছে যার ফলে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। তবে আমরা খুব দ্রুত অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ অভিযান পরিচালনা করে এই সমস্যা সমাধান করবো।

এই বিষয়ে জানতে চাইলে রামপাল ইউনিয়ন চেয়ারম্যান বাচ্চু শেখ জানান, অন্য সব গাড়ীর থেকে ইজি বাইকের সংখ্যা তুলনা মূলক ভাবে বেশি হওয়ার কারণে সব চেয়ে বেশি যানজটের সৃষ্টি হচ্ছে। যার কারণে যানজট আর দূর্ঘটনা লেগেই থাকে। তবে দ্রুত এই সব অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করে যানজটের দূর অবস্থা কাটানোর চেষ্টা করবেন বলে আশ্বাস দেন তিনি। তিনি আরো বলেন জনগনকেও এই বিষয়ে এগিয়ে আসতে হবে এবং এই বিষয়ে সচেতন হতে হবে। তাহলেই খুব দ্রুত এই সমস্যা সমাধান করা সম্ভব হবে।

এ ওয়ান

Comments are closed.