শ্রীনগরে সরকারি রাস্তা নির্মাণে বাধা এলাকাবাসীর বিক্ষোভ

শ্রীনগরে সরকারি রাস্তা নির্মাণে বাধা দেয়ায় বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শনিবার সকাল ১০টায় শ্যামসিদ্ধি ইউনিয়নের মঠপাড়া এলাকার শত শত নারী-পুরুষ ও ছাত্রছাত্রী এ বিক্ষোভ মিছিলে অংশ নেন। বিক্ষোভ মিছিলে অংশ নেয়া মুক্তিযোদ্ধা এমারত হোসেন বলেন, হালিম মাস্টারের স্ত্রী ফরিদা বেগম গত ইউপি নির্বাচনে মেম্বার পদে পরাজিত হলে এলাকাবাসীর ওপর ক্ষুব্ধ হন। বিক্ষুব্ধ হয়ে তিনি রাস্তাটির নির্মাণকাজ বন্ধ করে দেন।

এলাকাবাসী জানান, ওই এলাকার দেওয়ানবাড়ি থেকে শ্যামসিদ্ধি সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে শ্যামসিদ্ধির মঠ পর্যন্ত রাস্তা নির্মাণের জন্য সরকারিভাবে অর্থ বরাদ্দ হয়। কয়েকদিন আগে রাস্তাটির নিমার্ণকাজ শুরু হয়। অধিকাংশ কাজ সম্পন্ন হলেও প্রভাবশালী হালিম মাস্টারের বাধার মুখে প্রকল্পটি ভেস্তে যাওায়ার উপক্রম হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য আ. মজিদ বলেন, সরকারি এ রাস্তাটি নিচু ও ভাঙা থাকায় বর্ষা মৌসুমে পানিতে তলিয়ে যায়, ফলে এলাকার শত শত মানুষ দুর্ভোগের শিকার হন। রাস্তাটির গুরুত্ব বিবেচনা করে ইউনিয়ন পরিষদের অর্থায়নে নির্মাণকাজ শুরু হয়। রাস্তাটির একাংশে হালিম মাস্টারের একটি জমির কিছু অংশ পরায় তিনি বাধা প্রদান করেন। এ ব্যাপারে তার সঙ্গে এলাকাবাসী একাধিকবার বসে সমঝোতা করতে ব্যর্থ হয়।

যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *