সাংবাদিক আরিফ হোসেন এর কবিতার বইয়ের মোড়ক উন্মোচন

সাংবাদিক ও তরুণ কবি আরিফ হোসেন এর প্রথম কবিতার বই ভালবাসার অভাবে মরে গেছে ঘাসফড়িং এর মোড়ক উন্মোচন হয়েছে। শনিবার বিকালে একুশের বই মেলায় এর মোড়ক উন্মোচন করেন সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, কবি এবং লেখক নূহ-উল-আলম লেনিন। এসময় বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিজিওনাল ডিরেক্টর ও ইউনেস্কোর মাষ্টার ট্রেইনার ডা: মোজাহেরুল হক। আসাদুজ্জামান নূর তার বক্তৃতায় বলেন, আরিফ হোসেন তরুণ লেখক। তরুণ লেখকদের বই কেনা উচিৎ। এতে করে তাদের মধ্যে উৎসাহ বাড়বে। নূহ-উল-আলম লেনিন বলেন, মুন্সীগঞ্জের সাংবাদিকতায় আরিফ ইতিমধ্যে জায়গা করে নিয়েছে। তার লেখা কবিতা পরে তাকে নতুন লেখক বলে মনে হয়নি। আগামীতে সে আরো ভাল করবে বলে আশা করি। ডা: মোজাহেরুল হক বলেন, পুরাতন লেখকের কয়টা বই আসল তা বড় কথা নয়,নতুন কয়জন লেখকের বই এসেছে তা-ই দেখার বিষয়। আরিফ মাত্র শুরু করেছে। তিনি কোন অবস্থায়ই লেখালেখি না ছাড়ার পরামর্শ দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা: রাশেদ, সাংবাদিক নজরুল ইসলাম,অধীর রাজবংশী, মুজিব রহমান, উজ্জল দত্ত, মেহেদী হাসান, নুসরাত জাহান কলি, কবি ও লেখক সুমন্ত রায়, সুপ্রিয়া সুবর্ণা প্রমুখ।

বইটির প্রকাশ উপলক্ষ্যে পরদিন শ্রীনগর প্রেসক্লাবে সাংবাদিক আরিফকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেস ক্লাবের সভাপতি আওলাদ হোসেন, সাংবাদিক এমআর রয়েল, মোহন মোড়ল, আরিফুল ইসলাম শ্যামল ও আমিনুল ইসলাম মাসুম।

অসাধারণ কিছু কবিতা নিয়ে বইপত্র প্রকাশনা থেকে বইটি প্রকাশ করেছেন মাহবুবুর রহমান বাবু। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ৬২৯-৬৩০ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে। প্রচ্ছদ একেঁছেন দৈনিক ইত্তেফাকের গ্রাফিক ডিজাইনার খন্দকার এনামুল হক।

আরিফ হোসেন এর জন্ম ৯ সেপ্টেম্বর। দৈনিক মানবজমিনে ও কয়েকটি অনলাইন পোর্টালে শ্রীনগর থেকে লেখেন নিয়মিত। তিনি বিক্রমপুর প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক ও শ্রীনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন দ্বিতীয় মেয়াদে। এছাড়াও তিনি অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন ও বিক্রমপুর জাদুঘর সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

Comments are closed.