ঢাবির হল থেকে সাত বহিরাগত আটক : রুম সিলগালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার’দা সূর্য সেন হল থেকে সাত বহিরাগতকে আটক করা হয়েছে। এ সময় চাইনিজ কুড়াল, চাপাতি, একটি খেলনা পিস্তল ও ইয়াবার খোসা উদ্ধার করা হয়। রোববার দিবাগত মধ্য রাতে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, গোপন সংবাদে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম, হল প্রশাসন ও শাহবাগ থানার যৌথ অভিযানে মাস্টার’দা সূর্য সেন হল তাদের আটক করা হয়। এছাড়াও আরও দু’জনকে আটকের পর ছেড়ে দেয়া হয়েছে। ঘটনার পর সংশ্লিষ্ট চারটি রুমকে সিলগালা করে দিয়েছে হল প্রশাসন।

অভিযানে আটকরা হলেন- লিমন দারিয়া (গোপালগঞ্জ), মো. রিয়াজ (গোপালগঞ্জ), মো. সানি (জিঞ্জিরা), মো. টিটন (খুলনা), মো. তপু (মুন্সিগঞ্জ), ইমন হোসেন (সাতক্ষীরা) এবং মো. সজিব (মাদারীপুর)।

তারা সবাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আরেফিন সিদ্দিক সুজনের ছত্রছায়ায় হলে থাকতো বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ, হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিকের নেতৃত্বে হলের তৃতীয় তলার ৩১৩, ৩১৪, ৩১৫, ১০১ নম্বর রুমে অভিযান চালানো হয়। এ সময় ৩১৩ নম্বর রুম থেকে বহিরাগত পাঁচজন ও ৩১৪ নম্বর ও নিচ তলার ১০১ রুম থেকে একজন করে মোট দুইজনকে আটক করা হয়।

ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক ছিনতাইয়ের সঙ্গে এরা জড়িত বলে তথ্য রয়েছে। এছাড়াও এদের কয়েকজনের বিরুদ্ধে মামলা রয়েছে।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করি। পরে সাতজনকে আটক করা হয়েছে।

জাগো নিউজ

Comments are closed.