শ্রীনগরে প্রতিপক্ষকে ফাঁসাতে বিএনপি সভাপতির বাড়িতে আগুন!

আরিফ হোসেন: শ্রীনগরে নিজ বাড়িতে আগুন দিয়ে প্রতিপক্ষের লোকদের ফাঁসানো হচ্ছে বলে বাঘড়া ইউনিয়ন বিএনপির নতুন কমিটির সভাপতি মানিকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অপরদিকে মানিকের অভিযোগ, স্থানীয় আধিপত্য বিস্তার ও কমিটি গঠন নিয়ে দ্বন্দের জেরেই প্রতিপক্ষের লোকজন তাদের ফাঁকা বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। এতে তার ভাই আশরাফের বসত ঘর পুড়ে গেছে। গতকাল রাত দুইটার দিকে উপজেলার বাঘরা ইউনিয়নের কাদির কান্দা এলাকায় এঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, কয়েকদিন পূর্বে উপজেলা বিএনপির নতুন কমিটি টাকার বিনিময়ে গোপনে বাঘরা ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করে দেন। মানিককে নতুন কমিটির সভাপতি ও ফজল মাদবরকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটি গঠন নিয়ে বিএনপির দুগ্রুপের মধ্যে প্রকাশ্যে দ্বন্দ শুরু হয়। এর জেড়ে কমিটি গঠনের পরদিনই নতুন কমিটির সাধারণ সম্পাদক ফজল মাদবরের মাথায় বাঘরা বাজারে প্রকাশ্যে গোবর ঢেলে দেয় বিএনপির অপর গ্রুপ। এনিয়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছিল। অপরদিকে এঘটনার কয়েকদিন পর স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা মান্নান শাহ গ্রুপ ও বিএনপি সভাপতি মানিক গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই গ্রুপের ৭ জন আহত হয় এবং দুগ্রুপই শ্রীনগর থানায় লিখিত অভিযোগ করে।

স্থানীয়রা জানায়, মানিক ও তার পরিবারের লোকজন সবাই ঢাকায় বসবাস করেন। ধারণা করা হচ্ছে বিএনপির অপর গ্রুপ ও মামলার প্রতিপক্ষ মান্নান শাহ গ্রুপের লোকজনকে ফাঁসানোর জন্যই আগুন দেওয়া হয়েছে। শ্রীনগর থানার অফিসার ইনচার্জ সাহিদুর রহমান জানান, তদন্ত করে দেখা হচ্ছে ঘটনাটি নাশকতা নাকি প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য পরিকল্পিত অগ্নি কান্ড।

Comments are closed.