শ্রীনগরে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে দুই গ্রুপে উত্তেজনা

আরিফ হোসেন: শ্রীনগরে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সরকারী শ্রীনগর কলেজে ছাত্রলীগের দুগ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচীকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে উত্তেজনার ঘটনা ঘটেছে। বুধবার বেলা এগারটার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি গোলাম সারোয়ার কবীর সমর্থিত ছাত্র লীগের জাকির – লিমন গ্রুপ ও মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ সমর্থিত আজিম-রাব্বি গ্রুপ একই স্থানে সমাবেশ আহবান করে।

সকাল থেকে নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের প্রায় দেড় সহ¯্রাধিক ছাত্র ও স্থানীয় নেতা কর্মীরা কলেজ ক্যাম্পাসে জড়ো হয়ে মহড়া দিতে থাকে। বেলা এগারটার দিকে দুগ্রুপই মুখমুখি অবস্থান নেয়। এসময় আজিম-রাব্বি গ্রুপের সাথে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অন্যান্য অংগ সংগঠনের নেতাকর্মীরা এবং জাকির-লিমন গ্রুপের সাথে উপজেলা ছাত্রলীগের সাবেক দুই সভাপতি মুরাদ ও জিঠু এবং সাধারণ সম্পাদক পনির যোগ দেয়।

এতে মুহুর্তের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। শ্রীনগর থানা পুলিশের অর্ধশত সদস্য দুগ্রুপের মাঝামাঝি অবস্থান নেয়। ব্যারিকেট ভেঙ্গে একপর্যায়ে দুগ্রুপের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে। পরে পুলিশ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হয় এবং জাকির-লিমন গ্রুপ ক্যাম্পাস ত্যাগ করে শ্রীনগর বাজারে মিছিল করে। এখনো ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

Comments are closed.