জেলা পরিষদ নির্বাচনে সরঞ্জাম বিতরন

মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের জন্য ১২ কেন্দ্রে ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জাম বিতরন করা হয়েছে। আগামীকাল ২৮ ডিসেম্বর সকাল টা ৮ টা থেকে বিকাল ৪ প্রযর্ন্ত ভোট গ্রহন চলবে। আগেই মুন্সীগঞ্জ জেলা পরিদষদের প্রশাসক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মহিউদ্দিন। চলাবে সাধারন সদস্যদের নির্বাচন।টান টান উত্তেজনা বিরাজ করেছে এ নির্বাচনকে কেন্দ্র করে। ১৫ কেন্দ্রে ভোট গ্রহনের কথা থাকলেও ১২ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। আগেই শ্রীনগর ও মুন্সীগঞ্জ সহ ৪ টি ওর্য়াড পুরুষ-মহিলা উভয় প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই উপজেলার ৩টি কেন্দ্রে ভোট গ্রহন হেেচ্ছ না।

জেলা পরিষদ নির্বাচনের জন্য ১২টি ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র বলা হচ্ছে প্রত্যেকটি। তাই পুলিশ কোন প্রকার অনিয়ম করতে দেবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রশাসন।১৫ টি কেন্দ্রে মধ্যে ১২টি কেন্দ্রের ভোট গ্রহন করা হবে। বাকী ৩টি কেন্দ্র শ্রীনগর,সমষপুর,রাঢ়ীখাল ও মুন্সীগঞ্জের চরকেওয়ার কেন্দ্রে ভোট গ্রহন করা হবে না। শ্রীনগর কেন্দ্রের ভোটের সংখ্যা ৬৬, সমষপুর কেন্দ্রের ভোটের সংখ্যা ৬৭, রাঢ়ীখাল কেন্দ্রের ভোটের সংখ্যা ৫২ এই মোট ভোটর সংখ্যা ১৮৫। মোট ৭৪০ ভোটর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ দিকে এ নির্বাচনে ১৫টি কেন্দ্রের মধ্যে মোট ভোটর হচ্ছে ৯শ’২৫ জন। তার মধ্যে পুরুষ ভোটর ৭শ’৮জন। আর মহিলা ভোটর হচ্ছে ২শ’১৭জন। মুন্সীগঞ্জ ডিএসবির ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে প্রত্যেকটি কেন্দ্র আমাদের কাছে ঝুঁকিপূর্ণ মনে হয়। তাই প্রত্যেকটি কেন্দ্র আমাদের ২৫ জন করে পুলিশ সদস্য মোতায়ন করা থাকবে। এবং প্রত্যেকটি কেন্দ্র মোবাইল কোর্টে আওয়াতায় আনা হয়েছে। যাতে কো প্রকার অনিয়ম না হয়।

বিডিলাইভ