গজারিয়ায় সড়ক না থাকায় কাজে আসছে না ব্রিজ

গজারিয়া উপজেলার মধ্য বাউশিয়া নয়াকান্দি গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া কাজলা নদীর উপর কোটি টাকা ব্যয়ে নির্মিত নয়াকান্দি ব্রিজের এক পাশে সড়ক তৈরি না হওয়ায় কোনো কাজে আসছে না।

জনদুর্ভোগের কথা চিন্তা করে এলজিইডির অর্থায়নে ২০০৫-০৬ অর্থবছরে ব্রিজটির কাজ শেষ হলেও মাত্র ৪শ মিটার সংযোগ সড়কের অভাবে এলাকাবাসীর দুর্ভোগ আরও চরম আকার ধারণ করেছে।

এলাকাবাসী জানায়, নির্মাণের পর এলাকাবাসী ব্রিজটি ব্যবহার করতে পারলেও ২০১২ সালে এক পাশের সরকারি খাল দখলের পর চলাচলের রাস্তা বন্ধ করে নির্মাণ করে একটি শিল্পকারখানা। শিল্পকারখানাটি নির্মাণের ফলে ব্রিজটির চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। তখন থেকেই দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুলগামী শিক্ষার্থীসহ এ পথে চলাচলকারী এলাকাবাসীকে। বর্ষায় শিক্ষার্থীদের পাশাপাশি এলাকাবাসীর দুর্ভোগের মাত্রা বেড়ে যায় অনেক গুণ।

এখন শুধু ধান ও পাট শুকানোর কাজেই ব্যবহার হচ্ছে ব্রিজটি। মাত্র ৪শ মিটার রাস্তার জন্য প্রায় পাঁচটি গ্রামের মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। বর্ষা এলে গ্রাম থেকে উত্পাদিত আলু, ভুট্টা, ধান, মরিচ, সবজি, পাটসহ সকল পণ্য বিক্রি করার জন্য নিয়ে যেতে পারেন না কৃষকরা।

উপজেলা প্রকোশলী আরজুরুল হক জানান, যেহেতু ব্রিজটি ১০ বছর আগের তৈরি তাই আমার জানার কথা নয়। কিন্তু ব্রিজটির রাস্তা কেন তৈরি করা হলো না এবং যে কারখানাটি দেয়াল তৈরি করে রাস্তা বন্ধ করে দিয়েছে ওই কারখানার মালিকের কাছে নোটিসের মাধ্যমে জবাব চাওয়া হবে। আর রাস্তাটি যেন করা যায় সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

ইত্তেফাক

Comments are closed.