শেখ হাসিনার জন্ম না হলে যুদ্ধাপরাধীদের বিচার হতনা

শ্রীনগরে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী
আরিফ হোসেন: বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশে যুদ্ধাপরীদের বিচার হতোনা বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। মঙ্গলবার বিকালে শ্রীনগর পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তৃতায় তিনি আরো বলেন, আমি কোন সরকারের সমালোচনা করবোনা। সব সরকারই ভাল, তবে সিরিয়াল করলে শেখ হাসিনার মতো কেউ নেই। তিনি উল্লেখ করেন মাওলানা ভাসানী ও সোহরাওয়ার্দী বড় নেতা হলেও শেখ মুজিবই সেরা। তিনি না হলে এই ভুখন্ডের জন্ম হতোনা।

পদ্মা সেতুর প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিশ্ব ব্যাংক দুর্নীতির ধোয়া তুলে মুখ ফিরিয়ে নিলেও শেখ হাসিনা পদ্মা সেতু নির্মানের সিদ্ধান্তে অটল থাকেন। শেখ হাসিনার এই সাহসকে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আকবর আলী খানের মতো অনেকেই দুঃসাহস বলে উল্লেখ করেছিলেন। তাদের সকল ধারনা ভুল প্রমান করে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন তিনিই সঠিক। পদ্মা সেতু আজ বাংলাদেশের বিস্ময়।

মন্ত্রী কৃতি শিক্ষার্থীদের প্রসংশা করেন এবং উপস্থিত অভিবাবকদের ধন্যবাদ জানান।

মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুন্সীগঞ্জ জেলার পুলিশ সুপার মো: জায়েদুল আলম, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মমিন আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা যতন মারমা, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, প্রমুখ। এর আগে মন্ত্রী দুটি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন।