দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, ৯ দোকানের মালামাল লুট, আহত ১০

মোঃ রুবেল ইসলাম: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বড় ভাটেরচর বাজারে সোমবার রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় টেংগারচর ও বড় ভাটের চর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন। এসময় ৯ টি দোকানে ভাংচুর চালিয়ে প্রায় ১২ লক্ষ টাকার মালামাল লুট করা হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ দোকানীদের।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী ও আহতদের সাথে কথা বলে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে সোমবার সন্ধ্যায় টেংগারচর গ্রামের কয়েকজন যুবকের সাথে বড় ভাটেরচর গ্রামের কয়েকজন যুবকের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে পরিস্থিতি উত্তপ্ত হলে তাদের মধ্যে হাতাহাতি হয়। এর কিছুক্ষণ পরে রাত সাড়ে ৭টার দিকে টেংগারচর গ্রামের প্রায় ২ শতাধিক নারী-পুরুষ টেটা, বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে বড় ভাটেরচর বাজারে হামলা চালায় বড় ভাটেরচর গ্রামের লোকজন তাদের প্রতিরোধ করতে গেলে সংঘর্ষ বাধে। সংঘর্ষের ঘটনায় দোকানীসহ আহত হয়েছে অন্তত ১০ জন। আহতদের মধ্যে চাঁন মিয়া ও জিয়াউলের অবস্থা আসংখ্যাজনক বলে জানা গেছে।

আহতের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদিকে এঘটনায় বাজারের ৩টি মুদী দোকান, ফার্মেসী ও একটি টেইলার্সের দোকানসহ মোট ৯ টি দোকান ভাংচুর চালিয়ে প্রায় ১২ লক্ষ টাকায় মালামাল লুট করা হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ দোকানীদের।

গজারিয়া থানার অফিসার্স ইনচার্জ মো: হেদায়াতুল ইসলাম ভূঞার কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে তবে এখনো কোন লিখিত অভিযোগ পাইনি।

সময়ের কন্ঠস্বর

Comments are closed.