সুশাসন প্রতিষ্ঠিত না হলে সকল অর্জণ ব্যর্থ হয়ে যাবে

সুশাসন প্রতিষ্ঠিত করতে না পারলে আমাদের সকল অর্জণ ব্যর্থ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সন্ত্রাস ও জঙ্গিবাদে দেশ যখন ভরে যাচ্ছিল, তখন আমরা তা কঠোর হস্তে দমন করেছি। অসাম্প্রদায়িকতার বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ হতে দেবো না।

বুধবার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মেদিনী মন্ডল ইউনিয়নের যসলদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একটি অস্থায়ী ভবন উদ্বোধনকালে প্রধান অতিধির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাস্ট্রমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমরা সর্বস্তরের আলেমদের সাথে কথা বলেছি, তারা মসজিদে মসজিদে জঙ্গিবাদ বিরোধী কথা বলে জঙ্গিবাদকে নিরুসাহিত করতে মুসল্লিদের বুঝিয়েছেন। আমরা জনগণকে সাথে নিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন করেছি। কোন সন্ত্রাসী ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেইনি। প্রধনমন্ত্রীর নের্তৃত্বে আমরা এ জঙ্গিবাদ দমন করতে পেরেছি। বিশ্বে আজ যে ১৩ জন নেতা রয়েছেন, তাদের মধ্যে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্ব নেতা। তাঁর নের্তৃত্বে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা হবে।

তিনি আরো বলেন, আমাকে যদি কেউ জিজ্ঞেস করে, তোমার ভাল সময় কোনটি ছিল, তবে আমি বলবো ওই ৯ মাস, যখন আমি বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ করেছি। আজ যখন দেখি অন্য চিন্তা ধারার মানুষরা দেশকে ক্ষতি করতে চায় তখন ব্যথিত হই। বহু বছর আগের বাংলাদেশ আর এখনকার বাংলাদের মধ্যে বহু পার্থক্য রয়েছে।

স্বাধীনবাংলা

Comments are closed.