আজ ৫ কেন্দ্রে ভোট গ্রহন ॥ ব্যাপক নিরাপত্তা

মুন্সীগঞ্জের চার ইউপিতে স্থগিত হওয়া পাঁচ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহন হচ্ছে। আজ সোমবারের এই ভোট গ্রহন নিয়ে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। ভোট কেন্দ্রে ও আশপাশের নিরাপত্তায় থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চার শতাধিক সদস্য। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা নির্বাচন অফিসার ফয়সাল কাদের জানান, জেলা সদরের রামপাল ইউনিয়নের একটি কেন্দ্র, টঙ্গিবাড়ী উপজেলার যশলং ইউনিয়নের দুটি কেন্দ্র, সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের একটি কেন্দ্র ও গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের একটি কেন্দ্রে এই পুনঃভোট হতে যাচ্ছে।

পুলিশ সুপার জায়েদুল আলম জানান, নির্বাচন কমিশনের নির্ধারিত সংখ্যার চেয়ে দ্বিগুণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন এ নির্বাচনে। পুলিশের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব) ও আনসার সদস্যরাও থাকছেন নিরাপত্তার দায়িত্বে থাকবে। জেলা প্রশাসক সায়লা ফারজানা জানিয়েছেন ভোট গ্রহন সুষ্ঠু করতে সব রকম ব্যবস্থাই চূড়ান্ত। পর্যাপ্ত নির্বার্হী ম্যাজিস্ট্রেটও নিয়োগ করা হয়েছে। এদিকে জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে তিনি এক বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট এলাকায় ২৮ অক্টোবর থেকে ৩ নবেম্বর পর্যন্ত আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে অস্ত্রসহ চলাচল কিংবা অস্ত্র বহন ও প্রদর্শন হতে বিরত থাকার আদেশ প্রদান করেছেন।

জনকন্ঠ

Comments are closed.