হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ ফল সেমিস্টার ২০১৬-এর নবীনবরণ

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ ফল সেমিস্টার ২০১৬-এর নবীনবরণ হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ফল সেমিস্টার ২০১৬ এর নবীন বরণ ও পরিচিতি অনুষ্ঠান সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস হামদর্দ নগর, গজারিয়া, মুন্সিগঞ্জ-এ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও উপাচার্য (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ইউনানি ও আয়ুর্বেদিক মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা: এ কে আজাদ খান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ-এর সদস্য লে: কর্ণেল মাহবুব আলম চৈাধুরী (অব:), ডা: হাকীম নারগিস মারজান, মোহাম্মদ জামাল উদ্দিন (রাসেল), রেজিস্ট্রার মোঃ লুৎফুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ নুরুল হুদা এবং সকল অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ। এ সময় নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর ইউনানি ও আয়ুর্বেদিক মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা: এ কে আজাদ খান তাঁর বক্তৃতায় প্রথমেই নবীনদের হামদর্দ বিশ^বিদ্যালয় বাংলাদেশ এ স্বাগত জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে দুইটি দিক নির্দেশনা দিয়েছেন। প্রথমত নবীনরা হামদর্দ এর সাথে যুক্ত হয়েছে যা একটি ঐতিহ্যের ধারক। দ্বিতীয়টি হল নবীনদের অবশ্যই বিজ্ঞান সম্মত জ্ঞান অর্জন করা উচিত।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় নতুন শিক্ষার্থীদের হামদর্দ বিশ^বিদ্যালয় বাংলাদেশ এ স্বাগত জানান এবং নতুন শিক্ষার্থীদের ভালোভাবে শিক্ষা অর্জন করে আলোকিত মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।

ট্রেজারার ও উপাচার্য (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম তাঁর বক্তৃতায় নতুন শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং হামদর্দ বিশ্ববিদ্যালকে উচ্চ শিক্ষার জন্য নির্বাচিত করায় তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া তিনি তাঁর বক্তৃতায় নতুন শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সংগীত ও অভিনয়ের উপর গুরুত্ব আরোপ করেন।সংবাদ বিজ্ঞপ্তি।

ডেসটিনি

Comments are closed.