সাইকেল চালিয়ে হজে যেতে চান ৬৪ জেলা ভ্রমনকারী জাফর ফরাজি

মো: সুজন: মুক্তিযোদ্ধা জাফর ফরাজির জীবনের শেষ ইচ্ছা এখন তিনি বাই সাইকেলে চড়ে পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদি আরব যেতে চান। বাই সাইকেলে ৬৪ জেলায় ৫ বার ভ্রমনকারী । এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেছেন। মুন্সিগঞ্জ জেলা শহরের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছেন তিনি।

মুন্সিগঞ্জ প্রেসক্লাব এর শফিউদ্দিন মিলনায়তনে এসে তার আশা এবং ইচ্ছার কথা সাংবাদিকদের বলেন। মুক্তিযোদ্ধা জাফর ফরাজি জানান, আমি ৬৪ জেলায় ৫বার বাই সাইকেলে ভ্রমন করেছি একবার ভারতের আজমেশরীফেও বাই সাইকেলে ভ্রমন করেছি। আমি রানা প্লাজায় উদ্ধার কাজে নিয়োজিত ছিলাম ২০ বিনিময়ে কোন টাকা পয়সা নেইনি। এখন আমি বাই সাইকেলে সৌদি আরব যেতে চাই কিন্তু আমি মুক্তিযোদ্ধা বলে পাকিস্তান আমাকে কোন ভিসা দিচ্ছেনা। এ কারনে আমাকে ভারত, চীন,তারজগীস্তান, উদ্বেকিস্তান, তুর কামানস্থান, ইরান, কুয়েত হয়ে সৌদি আরব যেতে হবে। তিনি আরো বলেন, পাকিস্তানি ভিসা না পাওয়ায় আমাকে ৩টি দেশ এবং ৫ হাজার একশত কিলোমিটার দৈর্ঘ রাস্তা বেশী সাইকেলে চড়তে হবে। আমি হজ্বে যাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি একান্তভাবে কামনা করছি তিনি যেন আমাকে ৮টি দেশে বাই সাইকেলে চড়ে যাওয়ার জন্য ভিসার অনুমোদন করে দেন।

অন্যদিকে মুক্তিযোদ্ধা জাফর উল্লাহ জীবনের অনেকটা সময় বিভিন্ন জেলায় ঘুরে বেড়িয়েছেন আর হারিয়েছেন তার সহায় সম্ভল। তার তিন ছেলে ২ মেয়ে রয়েছেন সবাই যার যার সংসার নিয়ে ব্যস্ত আছে। আগে তার পকেট খরচ দিত । বর্তমানে তার কোন সন্তান তাকে কোন ধরনের খরচ দিতে অপারগতা প্রকাশ করেন। এ কারনে তিনি দেশের বিত্ববানদের কাছে সাহায্যের জন্য হাত পেতেছেন।

মুক্তিযোদ্ধা জাফর উল্লাহর জীবনের শেষ ইচ্ছা বাই সাইকেলে চড়ে সৌদি আরব হজ্ব পালনে যেতে সরকারী ও ব্সেরকারী ব্যক্তি বা সংস্থা এগিয়ে আসবে এমনটাই আশাবাদ ব্যক্ত করেছেন জাফর উল্লাহ।

স্বাধীনবাংলা

Comments are closed.