শিমুলিয়াঘাটে যানবাহনের দীর্ঘ লাইন

নাব্যতা সংকট নিরসন হচ্ছে না শিমুলিয়া-কাওড়াকান্দি নৌপথের পদ্মার লৌহজং টার্নিং পয়েন্টে। ফেরি চলাচল ব্যাহত হওয়ায় মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে আজ মঙ্গলবার থেকে গাড়ির দীর্ঘ সারি দেখা দেয়। অপরদিকে, মহরম ও পূজার ছুটি থাকায় ওই নৌপথে যানবাহনের চাপও বেড়ে গেছে। ধীর গতিতে ফেরি চলাচল ও স্বল্প সংখ্যক যানবাহন নিয়ে ফেরিগুলো নৌপথ পাড়ি দেয়ায় ঘাট এলাকায় এ যানবাহনের দীর্ঘ জট লেগে আছে। তবে আজ সকাল থেকে শিমুলিয়াঘাট এলাকায় ব্যক্তিগত ও ছোট গাড়ির সংখ্যা বেশি। শিমুলিয়াঘাটে প্রায় ৭ শতাধিক গাড়ি পারাপারের আপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে গাড়ির চাপও বাড়ছে।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক(বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ জানান, নাব্যতা সংকটের কবলে পড়ে লৌহজং টার্নিং পয়েন্ট থেকে দুই কিলোমিটার পর্যন্ত ওয়ান ওয়ে হয়ে গেছে। ঘাট থেকে ফেরি ছেড়ে আসার পর টার্নিং পয়েন্টের কাছে এসে অপেক্ষা করতে হচ্ছে ফেরিগুলোকে। একটি ফেরি ওই চ্যানেল অতিক্রম করার পর আরেকটি যেতে পারে।মহরম ও পূঁজার ৫দিনের ছুটিতে ঘাট এলাকায় অতিরিক্ত যানবাহনের সংখ্যা বেড়ে গেছে।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোশারফ হোসেন জানান, সকাল থেকে যানবাহনের চাপ বৃদ্ধি পেতে থাকে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি। যাত্রীবাহী পরিবহণ আগে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

বিডিলাইভ

Comments are closed.