পদ্মায় রেলসেতুর কাজ শুরু আগামী বছর

২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হবে। একই সময়ের মধ্যে পদ্মা সেতুর ওপর দিয়ে রেল সেতুর কাজও শেষ হবে। এ সংক্রান্ত এক বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

মন্ত্রণালয়ের সভাকক্ষে আজ রবিবার এক বৈঠক অনুষ্ঠিত হয়। তিনি বলেন, আগামী বছর জানুয়ারি থেকে রেলসেতুর কাজ শুরু হবে। ইতোমধ্যে পদ্মা সেতুর ৩৭ ভাগ কাজ শেষ হয়েছে। ২২টি পিলার বসানো হয়েছে।

মন্ত্রী বলেন, পদ্মা সেতুর ওপর দিয়ে যে রেলসেতু করা হবে তার প্রথম পর্যায় নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে মাওয়া হয়ে ফরিদপুরের ভাঙা পর্যন্ত যাবে। এটা চীনের সঙ্গে বাংলাদেশ জিটুজি পদ্ধতিতে এ প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হবে। পুরো প্রকল্পের জন্য ব্যয় ধরা হয়েছে ৩৪ হাজার কোটি টাকা।

পদ্মায় রেলসেতুর কাজ শুরু আগামী বছরঢাকা: ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হবে। একই সময়ের মধ্যে পদ্মা সেতুর ওপর দিয়ে রেল সেতুর কাজও শেষ হবে। এ সংক্রান্ত এক বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।মন্ত্রণালয়ের সভাকক্ষে আজ রবিবার এক বৈঠক অনুষ্ঠিত হয়। তিনি বলেন, আগামী বছর জানুয়ারি থেকে রেলসেতুর কাজ শুরু হবে। ইতোমধ্যে পদ্মা সেতুর ৩৭ ভাগ কাজ শেষ হয়েছে। ২২টি পিলার বসানো হয়েছে।মন্ত্রী বলেন, পদ্মা সেতুর ওপর দিয়ে যে রেলসেতু করা হবে তার প্রথম পর্যায় নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে মাওয়া হয়ে ফরিদপুরের ভাঙা পর্যন্ত যাবে। এটা চীনের সঙ্গে বাংলাদেশ জিটুজি পদ্ধতিতে এ প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হবে। পুরো প্রকল্পের জন্য ব্যয় ধরা হয়েছে ৩৪ হাজার কোটি টাকা।

বিডিলাইভ

Comments are closed.