সন্দেহভাজন জঙ্গি তালিকায় গজারিয়ার তরুণ,অবাক প্রতিবেশীরা

গাজী মাহমুদ পারভেজ: সাম্প্রতিককালে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর জঙ্গি বিষয়ে নড়েচড়ে বসে প্রশাসন। তথাকথিত আইএসের নাম ব্যবহার করে যারা একের পর এক জঙ্গি হামলা চালাচ্ছে তাদের ধরতে তৎপর হয় আইনশৃঙ্খলা বাহিনী। প্রায় সবকটি জঙ্গি হামলায় যারা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে যারা নিহত ও ধরা পড়েছে তারা সবাই তরুণ আর বেশ কিছুদিন ধরে নিখোঁজও ছিল।

এ ঘটনার পরিপেক্ষিতে যুবক অথচ দীর্ঘদিন ধরে নিখোঁজ এমন লোকের বিষয়ে অনুসন্ধান শুরু করে তারা। বিভিন্ন তথ্য প্রমাণ বিবেচনা করে নিখোঁজ এমন ২৬১ জনের নাম প্রকাশ করে র্যা ব । তাদের মধ্যে সন্দেহভাজন জঙ্গি থাকতে পারে বলে দাবী র্যা ব।সেই তালিকায় নাম রয়েছে মোঃ মোতালেব হোসেন (১৯) নামে এক তরুণের। তার গ্রামের বাড়ী মুন্সীগঞ্জের গজারিয়া থানার বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া গ্রামে। তার পিতার নাম মোসলেম।ভাইয়ের সাথে ঢাকা কেরানীগঞ্জে থাকত আর ইসলামপুরে এক কাপড়ের দোকানে কাজ করত সে।

গত ৩ জুলাই নিখোঁজ হয় সে। পরিবারের সদস্য অনেক খোজাখোজির পর তাকে না পেয়ে ৬ জুলাই কেরানীগঞ্জ থানায় জিডি করেন।জিডি নং ১৮২।তবে সম্প্রতি নিখোঁজ তরুণদের জঙ্গিবাদে জড়িয়ে পড়ার বিষয়টি সামনে আসার পর মোতালেবের পরিবারের সদস্যরা তার জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি নিয়ে উৎবিঘ্ন।

এদিকে আজ দুপুরে মোতালেবের গ্রামের বাড়ী মুন্সীগঞ্জের গজারিয়া থানার আড়ালিয়া গ্রামে অভিযান চালায় র্যা ব ।তার পরিবারের লোকজন ও প্রতিবেশীদেরর সাথে কথা বলেন র্যা ব কর্মকর্তারা। তবে এই তালিকায় নাম থাকার বিষয়টি জানার পর অবাক হয় প্রতিবেশীরা। তারা জানান,ছেলে হিসেবে শান্ত ভদ্রই ছিল মোতালেব তবে সে অতি ধার্মিক ছিল না।

হট নিউজ

Comments are closed.