খ্রিস্টান পল্লীর ফাদারের কাছে রহস্যজনক চিঠি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে খ্রীস্টন পল্লীর ধর্ম যাজকের কাছে একটি রহস্যজনক চিঠি এসেছে। একজন রিক্সা চালক মঙ্গলবার এ চিঠিটি ধর্ম যাজকের হাতে পৌছে দেয়। তবে চিঠিতে কোন হুমকি না থাকলেও এ নিয়ে ব্যাপক রহস্য সৃষ্টি হয়েছে।

উপজেলার কেয়াইন ইউনিয়নের শোলপুর গ্রামে জেলার একমাত্র খ্রীস্টান পল্লীর সাধু যোশেফ গির্জার ফাদার বুলবুল আগষ্টিন রিবেরোকে মঙ্গলবার দুপুরের দিকে জনৈক ব্যক্তি এক রিক্সা চালকের মাধ্যমে একটি চিঠি পাঠায়। চিঠিতে খীস্টান ধর্মের কথাই বেশী উল্লেখ ছিল। সত্য পথে চলা, ঈশ্বরকে ভালবাস-এমন সব কথা ছিল। চিঠির এক পর্যায়ে লেখক তাঁর জন্য একটি চাকুরীও চেয়েছেন। এসব তথ্য নিশ্চিত করে ফাদার বুলবুল বলেন, চিঠিতে আমাকে কোন হুমকি দেয়া হয়নি। কিন্তু চিঠিটা অনেকটা রহস্য জনক। কারো চাকুরীর দরকাল হলে সে নিজেই সরাসরি যোগাযোগ করতে পারে। বা ধর্ম প্রচার করতে হলে তার নাম, ঠিকানা উল্লেখ্য করেই ধর্ম প্রচার করতে পারে। কিন্তু এ চিঠিতে সে রকম কিছু ছিলনা। তবে আমি আতঙ্কিত নয়। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

সিরাজদিখান থানার ওসি ইয়ারদৌস হাসান জানিয়েছেন, বিষয়টি অবগত হয়ে রিক্সা চালককে জিঞ্জাসাবাদ করা হয়েছে। তবে সে চিঠির মালিককে চেনেনা বলে জানিয়েছেন। এ বিষয়ে তদন্ত অব্যাহত আছে। পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানিয়েছেন, চিঠির বিষয়টি পুলিশ অবগত। এব্যাপারে আতঙ্কি হওয়ার মত কিছু ঘটেনি।

জনকন্ঠ

Comments are closed.