উত্তরায় লিফট দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭

রাজধানীর উত্তরার ট্রপিক্যাল আলাউদ্দিন টাওয়ারে লিফট ছিঁড়ে আগুন লাগার ঘটনায় আরও একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাতজনে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও ২৫ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আজ শনিবার ভোরে আহত অবস্থায় ওই মার্কেটের সহকারী জেনারেল ম্যানেজার মাহমুদুল হাসানের মৃত্যু হয়। গতকাল সন্ধ্যার পর পাঁচজনের মরদেহ উদ্ধার করার পর রাত সাড়ে ন’টার দিকে বেজমেন্ট থেকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ১৬তলা ভবনের ছয়তলায় লিফট ছিঁড়ে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। নিহতদের মধ্যে পাঁচজনের নাম পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মুন্সীগঞ্জ সিরাজদিখানের মৃত দিল মোহাম্মদের মেয়ে কামরুল নাহার (৩০), ফরিদপুর নগরকান্দার বাচ্চু মিয়ার ছেলে রেজাউল ইসলাম (৩৫), শেরপুরের আনিসুর রহমানের স্ত্রী সালমা আক্তার (৪০), পাবনার আমিনপুরের মিজানুর রহমান (৫৩), জসিম ও শপিং মলের সহাকরী জেনারেল ম্যানেজার মাহমুদুল হাসান (৩৫)।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সন্ধ্যায় হঠাৎ করে ওই ভবনের ক্যাপসুল লিফটটির তার ছিঁড়ে যায়। এ সময় বিকট শব্দে ভবনে আগুন ধরে যায়। এ সময় মার্কেটে থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট এসে এক ঘণ্টার বেশি সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মার্কেটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মার্কেট কর্তৃপক্ষ।

ঢাকাটাইমস

Comments are closed.