সিরাজদিখান ধলেশ্বরীতে অবৈধ ড্রেজিং, ঝুঁকিতে ব্রিজ

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা তালতলা লঞ্চ ঘাট সংলগ্ন ধলেশ্বরী শাখা নদীতে বাংলাদেশ অভন্তরীণ নৌ-কর্তৃপক্ষ ৩০০ মিটার ড্রেজিং করার অনুমতি না দিলেও বৈধ নামে অবৈধভাবে বালু উত্তোলন ছলছে। এতে ওই নদীর উপর নির্মিত ব্রিজটি ঝুঁকির মধ্যে রয়েছে। গভীরভাবে বালু উত্তোলনের ফলে নদীর পাড় ভেঙে পড়ছে। ১০ ফিট গভীর ও ১০০ ফিট প্রস্থ বালু উত্তোলনের কথা থাকলেও বাস্তবে ৩০ ফিট গভীর এবং ১২৫ ফিট প্রস্থ নিয়ে নদীতে ড্রেজিং করছে। ব্রিজ সংলগ্ন গভীরভাবে ড্রেজিং করায় ব্রিজের পিলার ও পারের মাটি ভাঙা শুরু করেছে। কর্তৃপক্ষ দেখার কেউ না থাকায় ইচ্ছামত বালু উত্তোলন করেছে। কেউ টেন্ডার নিয়ে আবার কেউ না নিয়ে ড্রেজিং করছে বোঝার উপায় নেই। এভাবে কর্তৃপক্ষ উদাসীন থাকলে আশেপাশের বাড়িঘর, ব্রিজ, আবাদি ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে যাবে।

উপজেলা চেয়রম্যান মহিউদ্দিন আহম্মেদ ঢাকাটাইমসকে জানান, আমি এই বিষয়ে কিছু জানি না। বিষয়টি আমি দেখছি। বৈধভাবে কাগজপত্র করে এলেও সরকারি সম্পদ ক্ষতি করার অধিকার কারও নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তার রওনক আফরোজ সুমা জানান, আমি নিজের চোখে দেখে এসেছি এবং আমার কর্মকর্তা ঘটনাস্থলে পাঠালে তাদের সঙ্গে চরম খারাপ ব্যবহার করে। তারা বৈধতার কোনো কাগজপত্র দেখাতে পারেনি। এই বিষয়ে আমরা কঠিন পদক্ষেপ নেব।

ঢাকাটাইমস

Comments are closed.