পঞ্চসারে ৫০ লাখ মিটার কারেন্টজাল জব্দ

মুন্সীগঞ্জে ৫০ লাখ মিটার কারেন্টজাল (মনোফিলামেন্ট) জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারেন্টজাল উৎপাদন ও বিক্রির দায়ে দুইজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসারের কাশিপুরে মা ফিশিং নেট ও কেপিবাগ আরশিক ফিশিং নেট কারখানায় অভিযান চালায় র‌্যাব-১১, সিপিসি-১। ওই দুইটি কারখানা থেকে ৫০ লাখ মিটার কারেন্টজাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্টজালের মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

র‌্যাব সূত্র আরও জানায়, জেসিও-৭৫৩০ ডিএডি মো.আব্দুল হান্নান, জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফ আনাম সিদ্দিকী ও সিনিয়র মৎস্য অফিসার মো. শাহাজাদা খসরুর নেতৃত্বে দুপুরে ওই দুইটি কারেন্টজাল তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানা দুইটি থেকে ৫০ লাখ মিটার কারেন্টজাল জব্দ এবং মা ফিশিং নেট কারখানার মালিক বেগম মাসুদা (৬০) ও আরশিক ফিশিং নেট কারখানার মালিক মো. উজ্জল হোসেনকে (৪৩)করা হয় ।

পরে ভ্রাম্যমাণ আদালত তাদেরকে কারেন্টজাল তৈরি ও মজুদ রাখার অপরাধে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানার টাকা আদায়ের পর তাদের ছেড়ে দেয়া হয়। পরে উদ্ধারকৃত অবৈধ কারেন্টজাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

পূর্ব পশ্চিম

Comments are closed.