মোল্লাকান্দিতে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধসহ আহত ১৫

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী, বিদ্রোহী প্রার্থীর সমর্থক ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে ১০ গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছে।

বুধবার (২৫ মে) সকাল সাড়ে ৮টার দিকে ইউনিয়নের মহেষপুর এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলো- লিয়ন (২৫), সজিব (২৮), মনসুর (৩২), শফিকু্ল ইসলাম (৪৮), শাহজাজান (৫০), শুক্কুর (৩৬), বাশার দেওয়ান (২৭), পাবেল (৩৫)। আহতদের মধ্যে দু’জন নারীও গুলিবিদ্ধ হয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী রিপন পাটোয়ারী ও বিদ্রোহী প্রার্থী (আ’লীগ) মহসিনা হকের সমর্থকদের মধ্যে বেশ কয়েকদিন ধরেই সংঘর্ষ-মারামারি চলছিল। এরই ধারাবাহিকতায় বুধবার মহেষপুর এলাকায় দু’পক্ষের মধ্যে ককটেল বিস্ফোরণ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে নারীসহ ১০জন গুলিবিদ্ধ হয়ে অন্তত ১৫ ব্যক্তি আহত হয়।

পুলিশের উপ-পরিদর্শক (এস আই) সৈকত বাংলানিউজকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়েছে।

আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কয়েকজন মুন্সীগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা নিলেও গ্রেফতার আতঙ্কে আরো বেশ কয়েকজন আশপাশের ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

মুন্সীগঞ্জ সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শৈবাল বশাক বাংলানিউজকে জানান, আহতদের এখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত ৩ জনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। ২ জনকে চক্ষু হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

পু্লিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার বাংলানিউজকে জানান, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। সংঘর্ষের এলাকায় অতিরিক্ত পু্লিশ মোতায়েন করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Comments are closed.