মোল্লাকান্দিতে কল্পনার সাথে টক্করে আ’লীগ

মোল্লাকান্দিতে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মহসিনা হক কল্পনা নির্বাচনী টক্করে পরেছে। নিজ দলের নেতা কর্মীরা তার সাথে টক্করে নেমেছে। রাজনৈতিক পরিবারের মেয়ে হয়ে এই টক্করের বিপাকে রয়েছেন তিনি।

মুন্সীগঞ্জ শহর থেকে আ’লীগ পরিবারের সন্তানরা মাকহাটিতে এসে কল্পনার নির্বাচনী ক্যাম্প ভাঙ্গচুর করছে। সেই সোনার ছেলের বাবারা এক এগারোর সময় কল্পনার এখানেই আশ্রয় নিয়ে ছিল বলে খবর পাওয়া যাচ্ছে।

শহরের আ’লীগের অনেক নেতাই বিপদে আপদে মাকহাটিতে আশ্রয় নিতো জীবন বাঁচাতেই।

আর আজ ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সেই কল্পনাই শহরের আ’লীগের নেতাদের সোনার ছেলেদের হামলার শিকার হচ্ছে। কি বিচিত্র রাজনীতি।

আ’লীগের রাজনীতিতে স্থানীয়ভাবে কল্পনার পরিবারের অনেক অবদান রয়েছে। এই আ’লীগের রাজনীতি করতে গিয়ে বিএনপির মামলা মোকাদ্দমায় সহায় সম্পত্তি সব খুয়িছেন। হয়েছেন নির্যাতনের শিকার।

কিন্তু চাওয়া পাওয়ার রাজনীতিতে কি পেলেন কল্পনা। বিশাল রাজনীতির পরিমন্ডেলে ছোট এলাকার একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করতে গিয়েই এখন আ’লীগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছেন।

আ’লীগ থেকেই হামলার শিকার হচ্ছেন। এর নামই কি রাজনীতি। এসব ঘটনার পরের প্রজন্ম কি আর আ’লীগের রাজনীতি করতে চাইবে কেউ। বিষয়টি ভেবে দেখবন কি আ’লীগ নেতারা।

৭৫’এর রাজনৈতক পট পরিবর্তনের পর অনেক কষ্টে আজ আ’লীগ রাস্ট্রের ক্ষমতায়। আর এর প্রভাবে আ’লীগই আ’লীগকে কামড়াচ্ছে। আ’লীগের রাজনীতি করতে গিয়ে যেসব নেতারা জীবন যৌবন শেষ করে দিয়েছে, ইউপি চেয়ারম্যান নির্বাচন করতে গিয়ে হচ্ছেন হামলার শিকার।

পুত্রতুল্য সন্তানরা এই হামলায় নেতৃত্ব দিচ্ছেন। আর আ’লীগের মুরব্বী নেতারা এসিতে বসে মুচকি হাসছেন। এই হাসি কি বেশি দিন থাকবে প্রশ্ন অনেকের।
রাজনীতির শেষ প্রান্তে দাঁড়িয়ে তৃণমুলের সেই নেতারা কি এই ছোট পরিষরের এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী হতে পারবেন। তা হলে এই রাজনীতি করে আসলেই কি লাভ।

বিক্রমপুর সংবাদ

Comments are closed.