সংবাদ সম্মেলন: আসিফ হত্যার বিচার দাবি পরিবারের

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আসিফ হাসান হাওলাদারকে পুলিশ হেফাজতে হত্যার বিচার দাবিতে তার পরিবারের পক্ষ থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সোমবার সংবাদ সম্মেলনের করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আসিফের বাবা সোনালি ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান হাওলাদার, বড় বোন নুসরাত জাহান তনিমা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. আরিফ দেওয়ান।

সংবাদ সম্মেলনে আসিফের বাবা বলেন, আসিফকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তাই আসিফ হত্যার সঙ্গে জড়িতদের অনতিবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশের আইজিপির দৃষ্টি আকর্ষণ করছি।

আসিফের বড় বোন তনিমা বলেন, আসিফ হত্যার পর থেকে অভিযুক্তরা নানাভাবে আমাদের হুমকি দিয়ে আসছে। এ ব্যাপারে বাড়াবাড়ি করলে পরিবারের সবাইকে হত্যা করা হবে বলে হুমকি দিচ্ছে তারা। এ অবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

মুন্সিগঞ্জের সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান বলেন, অনতিবিলম্বে ছাত্রলীগ কর্মী আসিফের হত্যাকারীদের বিচারের আওতায় আনতে হবে এবং নিহতের পরিবারকে পূর্ণ নিরাপত্তা প্রদান করতে হবে।

সংবাদ সম্মেলনে আসিফ হত্যার বিচার চেয়ে আরো বক্তব্য রাখেন কোলা ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ রানা, সিরাজদিখান উপজেলার ছাত্রলীগের সভাপতি সৈকত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় মুন্সিগঞ্জ জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি মো. আইয়ুব শেখ, সরকারি কবি নজরুল কলেজ ছাত্র লীগের সহ-সভাপতি ইমরান হোসেন তপু।

উল্লেখ গত, ১২ এপ্রিল রাতে কোলা ডাকঘরের পাশে আসিফকে পিটিয়ে গুরতর জখম করা হয়। সিরাজদিখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস গুরতর অসুস্থ আসিফের যথাযথ চিকিৎসার ব্যবস্থা না নিয়েই কারাগারে পাঠিয়ে দেন। গত ১৭ এপ্রিল ভোর ৫টার দিকে মাথায় আঘাতজনিত কারণে আরও অসুস্থ হয়ে পড়লে তাকে ৬টার দিকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়ার পর সকাল ৭টার দিকে মারা যান।

ইত্তেফাক

Comments are closed.