বিনোদপুরে প্রায় দেড় কোটি মিটার কারেন্ট জাল জব্দ

মুন্সিগঞ্জ জেলার সদর থানাধীন বিনোদপুর পঞ্চসার হাজী রফিক উদ্দিন ফিশিং নেট ইন্ড্রাঃ এ অভিযান পরিচালনা করে ১ কোটি ৪৫ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করে। যার মূল্য অনুমান ৭২ লক্ষ ৫০ হাজার টাকা। ০৯ মে ২০১৬ ইং তারিখ ১৪.২০ ঘটিকা হতে ১৭.৪৫ ঘটিকা পর্যন্ত অভিযান চলে।

ভ্রাম্যমান আদালতকে সাথে নিয়ে র‌্যাব-১১ এর এএসপি শাহ মোঃ মশিউর রহমান, পিপিএম, এবং মুন্সিগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আসিফ আনাম সিদ্দিকী ও সিনিয়র মৎস অফিসার মোঃ শাহাজাদা খসরু, মুন্সিগঞ্জের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স এই অভিযানে অংশ গ্রহণ করে।

এ সংক্রান্তে উক্ত ইন্ডাস্ট্রিজ এর ম্যানেজার মোঃ সুমন মিয়া (৩২), পিতা-খোরশেদ মিয়া, সাং-বিনোদপুর পঞ্চসার, থানা ও জেলা-মুন্সিগঞ্জকে গ্রেফতার করেন। ভ্রাম্যমান আদালত উল্লেখিত আসামীকে কারেন্ট জাল তৈরী, বুনন, মজুদ ও আয়েত্বে রাখার অপরাধের জন্য তাকে ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা অনাদায়ে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

পরবর্তীতে উল্লেখিত আসামী জরিমানার টাকা প্রদান করে মুক্ত হন। এ সংক্রান্তে মুন্সিগঞ্জ জেলার ভ্রাম্যমান আদালতের মামলা নং- ১৮৭(৫) ১৬ তারিখ ০৯/০৫/২০১৬ ধারা মৎস রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২) (ক)। পরবর্তীতে উদ্ধারকৃত অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ক্রাইম ভিশন

Comments are closed.