মুন্সীগঞ্জের আনিস কোটি টাকার বৈদেশিক মুদ্রাসহ আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ১ কোটি টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রাসহ এক ব্যক্তিকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ। আটককৃত ব্যক্তি মুন্সীগঞ্জ জেলার নুরুল ইসলামের পুত্র মো. আনিস (৪৮)।

সোমবার দিবাগত রাত সাড়ে ১১টায় বিমানবন্দরে বোর্ডিংব্রিজ ২ নম্বর এলাকায় সিঙ্গাপুর থেকে আসা যাত্রী আনিসের হ্যান্ডব্যাগ থেকে এই বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান বাসসকে আজ সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ড. মঈনুল খান জানান, রাত সাড়ে ১১টার দিকে সিঙ্গাপুর থেকে টিআর-২৬৫৭ নম্বরের বিমানটি ঢাকায় আসে। ওই বিমানের যাত্রী ছিলেন মো. আনিস। তিনি বিমানবন্দরে নেমে তার সাথে থাকা মালামাল ও হ্যান্ডব্যাগ নিয়ে বিমানবন্দরে বোর্ডিংব্রিজ ২ নম্বর এলাকা দিয়ে তড়িঘড়ি করে বের হবার সময় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা তাকে সন্দেহ করেন।

তার হ্যান্ডব্যাগের ভেতর থেকে ৬০২ সিঙ্গাপুর ডলার ও ৫৩ ইউএস ডলার ও বাকিগুলো সৌদি রিয়ালসহ মোট প্রায় ১ কোটি টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্বার করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনিস ঘটনার সত্যতা স্বীকার করেছে। গত ৩ মাসে আনিস ১৫বার বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাতায়াত করেছে। এ ব্যাপারে মানি লন্ডারিং আইনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের পক্ষ থেকে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক।

বাসস

Comments are closed.