ধলেশ্বরী ও পদ্মা থেকে ৮’শ ৪০ কেজি জাটকা ও কারেন্টজাল জব্দ

মুন্সীগঞ্জের সদর উপজেলার মুন্সীগঞ্জ লঞ্চঘাটের কাছে ধলেশ্বরী নদীতে অভিযান চালিয়ে ৮’শ কেজি জাটকা আটক করেছে কোস্টগার্ড। ঢাকাগামী এমভি ধুলিয়া লঞ্চে শুক্রবার সকালে অভিযান চালিয়ে এই জাটকাগুলো জব্দ করা হয়।

পাগলা কোস্টগার্ডের লে. কমান্ডার সায়ীদ এম কাসেদ জানান, ১০টি ড্রামে ভর্তি করে এই জাটকাগুলো বাজার জাত করার জন্য ঢাকায় নেয়া হচ্ছিল। প্রাথমিক তথ্যমতে এই জাটকাগুলো দক্ষিনাঞ্চল থেকে তোলা হয়েছিল। তবে মালিক না পাওয়ায় এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, জাটকা নিধন রুখতে কোস্টগার্ডের বিভিন্ন ইউনিট পদ্মা, মেঘনা, ধলেশ্বরীসহ বিভিন্ন নদীতে টহল জোরদার করেছে। শুক্রবার শরিয়তপুরের ভেদরগঞ্জ ও শখিপুর উপজেলা কাছে পদ্মা নদীতে অভিযান চালিয়ে আরও ৪০ মন জাটকা আটক করে কোষ্টগার্ড। এ সময় তারা নদী থেকে ৮০ হাজার বর্গমিটার কারেন্ট জাল ও ৯ জেলেকে আটক করে। উদ্ধারকৃত জালগুলো পরে পদ্মাতীরের চেয়ারম্যান ঘাট এলাকায় পুড়িয়ে বিনষ্ট করা হয়। আটককৃত ৯ জেলেকে শখিপুর থানায় হস্তান্তর করা হয়।

লে. কমান্ডার সায়ীদ এম কাসেদ আরও জানান, জব্দকৃত ধলেশ্বরী ও পদ্মা নদী থেকে আটককৃত জাটকাগুলো বিভিন্ন মাদ্রাসা ও গরীব-দুখীদের মাঝে বিতরণ করা হয়।

জনকন্ঠ

Comments are closed.