শ্রীনগরে ১২৬ ভোট কেন্দ্রের মধ্যে ১১৭ টি কেন্দ্রই ঝুকিপূর্ণ

আরিফ হোসেন: শ্রীনগর উপজেলার ১৪ টি ইউনিয়নে ৩১ মার্চ ১২৬ টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এগুলোর মধ্যে ১১৭ টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে প্রশাসন। শ্রীনগর উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, কেন্দ্রগুলোর মধ্যে ৭৬ টি অধিক ঝুকিপূর্ণ, ৪১ টি ঝুকিপূর্ণ ও শুধু মাত্র ৯ টি কেন্দ্র ঝুকিপূর্ণ তালিকায় নেই। ১৪ টি ইউনিয়নের মধ্যে ১৩ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। ষোলঘর ইউনিয়নে বিএনপি প্রার্থী ৬০ লাখ টাকার বিনিময়ে আওয়ামী লীগ প্রার্থীর সাথে লিয়াজো করায় এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছেনা।

তবে অন্যান্য ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীদের সাথে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দীতা গড়ে তুলেছেন। নির্বাচনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউনিয়ন গুলোতে প্রতিনিয়ত ঘটছে হামলা ও ভাংচুরের ঘটনা। গত ২৭ মার্চ প্রশাসনের আয়োজনে শ্রীনগর থানা কম্পাউন্ডে সকল চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের নিয়ে আয়োজিত সমাবেশে মুন্সীগঞ্জের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার যে কোন মূল্যে নির্বাচনী এলাকায় আইন শৃংখলা পরিস্থিতি শান্ত রাখার ঘোষনা দেন।

এতে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে স্বস্তি ফিরে আসলেও পরদিন ২৮ মার্চ দেখা যায় উপজেলার শ্যামসিদ্ধি, বীরতারা, কোলাপাড়া, তন্তর ও বাড়ৈখালীতে সংঘর্ষের ঘটনা ঘটে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ সাহিদুর রহমান জাানান, গত কয়েক দিনের সহিসংসতার ঘটনায় গতকাল বিকাল পর্যন্ত শ্রীনগর থানায় ১২ টি মামলা হয়েছে। এসকল মামলায় অর্ধশতাধিক লোককে আসামী করা হয়েছে।

Comments are closed.