শ্রীনগরে সাংবাদিকদের উপড় হামলাকারী সন্ত্রাসীদের নিয়ে আওয়ামী লীগ প্রার্থীা প্রচারণা !

আরিফ হোসেন: শ্রীনগরে সাংবাদিকদের উপড় হামলাকারী সন্ত্রাসীদের সামনের সারিতে নিয়ে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন সদর ইউনিয়নের আওয়ামী লীগ মনোননীত চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমান। গত কয়েকদিন ধরে ওই সকল সন্ত্রাসীদের সাথে নিয়ে মোখলেছুর রহমানের নির্বাচনী প্রচারণার ছবি সামাজিক যোগাযোগের একাধিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এনিয়ে বইছে সমালোচনার ঝড়। এব্যাপারে মোখলেছুর রহমানের কাছে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, কি আর করবো, এখনতো আর তাদেরকে (হামলাকারীদের) দূরে ঠেলে দিতে পারছিনা। অপরদিকে এজাহার ভূক্ত আসামীদেরকে হাতের কাছে পেয়েও গ্রেপ্তার না করায় পুলিশের বিরুদ্ধে উঠছে নানা রকম প্রশ্ন । সাংবাদিকদের উপড় হামলার সময় ক্যামারা ও ব্যাগ ছিনতাই হলেও পুলিশ এখনো পর্যন্ত খোয়া যাওযা কোন মালামাল উদ্ধার করতে পারেনি। অথচ শ্রীনগর থানার অফিসার ইনচার্জ সাহিদুর রহমান বলছেন আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি মো ঃ আওলাদ হোসেন জানান, আসামীদের দ্রুত গ্রেপ্তার করা না হলে সাংবাদিকরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

ছবিতে সাদা পাঞ্জাবী পরিহিত আওয়ামী লীগ প্রার্থী মোখলেছুর রহমানের পেছনে নীল শার্ট পরিহিত পকেটে কলম নেওয়া সাংবাদিকদেরর উপড় হামলা কারী জুয়েল লস্কর ওরফে মলম জুয়েল।

গত ৫ মার্চ বিকালে উপজেলার আরধীপাড়া এলাকার সন্ত্রাসী জুয়েল লস্কর ওরফে মলম জুয়েল ও দেউলভোগ এলাকার পারভেজে ছেলে প্রিন্স ও ধাইসার এলাকার শাহজাহানের ছেলে রুবেল জয়ের নের্তৃত্বে ৫০-৬০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ শ্রীনগর সদর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলামের বাড়িতে হামলা চালায়। এসময় ওই এলাকায় পেশাগত দ্বায়িত্ব পালনকালে দৈনিক ভোরের কাগজ পত্রিকার শ্রীনগর প্রতিনিধি অধির রাজবংশী ও দৈনিক রূপবানী পত্রিকার শ্রীনগর প্রতিনিধি মীর রাতুলের উপড় জুয়েল ও প্রিন্সের নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসী তাদের উপর হামলা চালায় ও তাদের ব্যাপক মারধর করে । এসময় সন্ত্রাসীরা সাংবাদিকদের মটর সাইকেল ভাংচুর করে এবং ক্যামেরা ও ব্যাগ ছিনতাই করে নিয়ে যায়। মারাত্মক আহত দুই সাংবাদিককে প্রথমে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় অধীর রাজবংশী ৬ মার্চ বাদী হয়ে শ্রীনগর থানায় চার জনকে এজাহার ভূক্ত ও অজ্ঞাত কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করে।

সাংবাদিকদের উপড় হামলার প্রতিবাদে জেলায় কর্মরত সাংবাদিকরা মুন্সীগঞ্জ পুলিশ সুপারের কার্যালয় ও শ্রীনগর উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

Comments are closed.