কবি অনু ইসলাম গুণীজন সম্মাননা পুরস্কার পেলেন

মোঃ মাহাবুবুর রহমান: মুন্সীগঞ্জে অগ্নিবীণা সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের গুণীজন সম্মাননা পুরস্কার পেলেন কবি ও প্রাবন্ধিক অনু ইসলাম।সাহিত্যে বিশেষভাবে ভূমিকা রাখার অবদান স্বরূপ তাকে এই সম্মানে ভূষিত করা হয়েছে।গুণীজন সম্মাননাপ্রাপ্ত তরুণ এই কবি ও প্রাবন্ধিক অনু ইসলাম বর্তমানে সাহিত্য শিল্প সাংস্কৃতিক বিষয়ক পত্রিকা ‘পটভূমি’র সহযোগী সম্পাদক হিসেবে দায়িত্বরত রয়েছেন।

রোববার সন্ধ্যায় মহান ২১ ফের্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এ উপলক্ষে জেলা সদর উপজেলার মহাকালী ইউনিয়নের কেওয়ার মিয়াবাড়ি সংলগ্ন ঈদগাহ মাঠে অগ্নিবীণা সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে গুণীজন সম্মাননা পুরস্কার প্রদান,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ পৌরসভার নব-নির্বাচিত মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব এসময় সম্মাননা পুরস্কার প্রাপ্ত ৬ গুণীজনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

অন্যদিকে গুণীজন সম্মাননা পুরস্কারপ্রাপ্ত অপরজনেরা হলেন ভাষা সৈনিক আব্দুল হাই মাষ্টার,যাদু শিল্পী আকতার হোসেন,ক্রীড়া সংগঠক নকশী বাংলা,সামাজিক সংগঠক প্রত্যাশা জনকল্যান সংঘ,সাহিত্য সংগঠক মো:কামরুল ইসলাম বেগ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুন্সীগঞ্জ অগ্নিবীণা সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোহাম্মদ হানিফ সিকদার।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাকালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী শহিদুল ইসলাম,মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জি,এম,মনসুর উদ্দিন,সাংবাদিক ও ইতিহাস গবেষক গোলাম আশরাফ খান উজ্জ্বল,মুন্সীগঞ্জ অগ্নিবীণা সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক শিপলু আহম্মেদ,অ্যাডভোকেট বুলবুল আহম্মেদ সুমন,সাগর আহম্মেদ স্বপনসহ প্রমূখ।

এফএনএস

Comments are closed.