নাটেশ্বরে বৌদ্ধ বিহার পরিদর্শন করলেন দুই মন্ত্রী

জেলার মুন্সীগঞ্জে নাটেশ্বরে প্রত্নস্থান পরিদর্শন ও গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় করেছেন দুই মন্ত্রি । শনিবার দুপুরে জেলার টঙ্গিবাড়ী উপজেলার নাটেশ্বর গ্রামে অনুষ্ঠিত এই মতবিনিময় সভা । সভায় উপস্থিত ছিলেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি ড. নূহ-উল-আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংস্কৃতিক সচিব আকতারী মমতাজ, চীনের ডেপুটি অ্যামবেসেডর মি. ইয়াং সি, অধ্যাপক ড. সুফী মোস্তাফিজুর রহামান প্রমুখ।

এসময় মুন্সীগঞ্জের স্থানীয় গনমাধ্যম কর্মীরা জোর প্রস্তাব করে বলেন, বিক্রমপুরের তথা আবিস্কৃত বৌদ্ধ বিহারসহ রামপালের দিঘি দখল মুক্ত করে একটি আরকিউলজিকাল পার্ক করার।

পর্যটন মন্ত্রী রাশেদ খান বলেন, একজন পর্যটক ১১ জনের কর্মসংস্থান করেন। তাই নাটেশ্বর তথা বিক্রমপুরে পর্যটন শিল্প বিকাশের ক্ষেত্রে সকল ধরনের সহযোগিতা করা হবে।

এদিকে সংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, মাটির নিচে ইতিহাস, পূরার্কীতি চাপা পড়ে ছিলো দীর্ঘ শতশত বছর, অগ্রসর ফাউন্ডেশন মাটি খনন এর মাধ্যমে তা উন্মুচন করেছে।

অনুষ্ঠান শেষে নাশ্বেরের বৌদ্ধ বিহারের খননের কাজ এবছরের জন্য সমাপ্ত ঘোষণা করে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলি সদস্য ও অগ্রসর মিক্রপুর ফাউন্ডেশনের সভাপতি নূহ-উল-আলম লেনিন ।

স্বাধীনবাংলা২৪

Comments are closed.