জায়গা নেই, তাই আকাশের নিচে চিকিৎসা সরঞ্জাম

মঈনউদ্দিন সুমন: স্টোররুমে জায়গা না থাকায় মুন্সীগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের সীমানাপ্রাচীরের ভেতর খোলা আকাশের নিচে পড়ে আছে চিকিৎসা সরঞ্জাম। জানা গেছে, এসব সরঞ্জাম কমিউনিটি ক্লিনিকের। তিন মাসের বেশি সময় ধরে এভাবে পড়ে আছে।

সরঞ্জামের মধ্যে রয়েছে খাট, মেডিসিন ট্রলি, চেয়ার, আলমিরা ইত্যাদি। বাইরে অযত্নে-অবহেলায় এসব সরঞ্জাম প্রতিনিয়ত নষ্ট হচ্ছে।

টোররুমে জায়গা না থাকায় মুন্সীগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের সীমানাপ্রাচীরের ভেতর খোলা আকাশের নিচে অযত্নে-অবহেলায় পড়ে আছে চিকিৎসা সরঞ্জাম।

জায়গাস্বল্পতার কথা উল্লেখ করে জেলা সিভিল সার্জন শহিদুল ইসলাম এনটিভি অনলাইনকে জানান, চিকিৎসা সরঞ্জাম নষ্ট হচ্ছে, কথাটি সত্য। আর এ সমস্যা শুধু মুন্সীগঞ্জের নয়, সারা দেশের।

‘গত সপ্তাহে মন্ত্রণালয়ের একটি অনুষ্ঠানে আমাদের সহকর্মীরা স্টোররুম না থাকায় নানা সমস্যার কথা তুলে ধরেন। সেখানে প্রায় সবাই জানান, তাদের হাসপাতাল আছে, কিন্তু কোনো স্টোররুম নেই’, বলেন সিভিল সার্জন।

সিভিল সার্জন আরো বলেন, ‘যখন হাসপাতালে স্টোররুম করা হয়, তখন কমিউনিটি ক্লিনিকের চিন্তাই ছিল না। এখন বরাদ্দ বেড়েছে, জিনিসপত্র রাখার জায়গা নেই। আমি এরই মধ্যে সিভিল সার্জন কার্যালয়ের দ্বিতীয় তলার ছাদে সভাকক্ষ ও স্টোররুম করার জন্য মন্ত্রণালয়ের কাছে আবেদন জমা দিয়েছি।’

এনটিভি

Comments are closed.