তাহসানই হিরো ভ্যালেন্টাইনে

অভিনয়শিল্পী ও সঙ্গীতশিল্পী। দুই পরিচয়েই সমানভাবে পরিচিত তাহসান। তার মোলায়েম কন্ঠের গানগুলো যেমন শ্রোতাদের মুগ্ধ করে তেমনি ছোটপর্দায় সাবলীল অভিনয়ও নাটকে ভিন্নমাত্রা যোগ করে। বছরজুড়ে নাটক-গান করলেও ভালোবাসা দিবসেই তার ব্যস্ততা বাড়ে। এবারও দুই মাধ্যমেই বেশ কটি কাজ করেছেন তিনি। তবে তিনি গণহারে কাজে বিশ্বাসী নন।

বাংলামেইলকে জানালেন, গল্পে একঘেয়েমি লাগলে আমি কাজ করিনা। এবার যে কটি নাটকে কাজ করছি সবগুলোর গল্পই ভিন্নআঙ্গিকে। এমন গল্পে এর আগে কাজ করা হয়নি।’ নাটকগুলোর শুটিং শেষ। আজই প্রচার হবে ছোটপর্দায়। দর্শকরাও মুখিয়ে আছেন ‘নতুন’ তাহসানকে দেখতে। তাহসানও আশাবাদি ভ্যালেন্টাইন নাটকগুলো নিয়ে। জানালেন, ‘একই দিনে সবগুলো নাটক প্রচার হয় বলে দর্শকরা সব নাটক দেখতে পারেনা। তাই আগে থেকে বেছে বেছে নির্বাচিত নাটকগুলো দেখতে পারে। আর বাকিগুলো ইউটিউবেও দেখে নেয়া যেতে পারে।’ ভালোবাসা দিবসেই ছোটপর্দায় থাকছে তাহসানের তিনটি নাটক। এর মধ্যে আছে ক্লোজআপ কাছে আসার গল্প সিরিজের ‘হাতটা দাও না বাড়িয়ে’।

এতে তার সঙ্গে জুটি বেধেছেন মেহজাবিন। সঙ্গে থাকছেন জন। গল্পটি লিখেছেন আফসানা কাশেম মীম এবং নির্মাণ করছেন শাফায়েত মনসুর রানা। নাটকটি প্রচারিত হবে বাংলাভিশনে। একই দিনে আরটিভিতে থাকছে তার নাটক ‘তোমায় ভেবে লেখা’। তার সঙ্গে জুটি বেধেছেন তিশা। বিপ্লব দাশের রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। আরও আছে মিজানুর রহমান আরিয়ানের ‘তাই তোমাকে’। এতে তার সঙ্গে জুটি বেধেছেন মডেল-অভিনেত্রী সুজানা। নাটকটির গল্পে দেখা যাবে, দেশের জনপ্রিয় একজন নায়িকা মনীষার হবু স্বামী সানিয়াত।

ঘটনাচক্রে মনীষার সদ্য কেনা ফ্ল্যাটের ইন্টরিয়রের কাজ করতে আসেন ডিজাইনার ইরা। যার সঙ্গে হবু স্বামী সানিয়াতের এক সময় প্রেম ছিলো। এতে সানিয়াত চরিত্রে দেখা যাবে তাহসানকে। এছাড়া ইরা চরিত্রে সুজানা এবং মনীষা চরিত্রে অভিনয় করেছেন হিরা। নাটকটিতে ‘ভালোবাসার মানে’ শিরোনামে একটি থিম সং রয়েছে। সাজিদ সরকারের সঙ্গীতায়োজনে এতে কণ্ঠও দিয়েছেন তাহসান। কাইনেটিক নেটওয়ার্কের প্রযোজনায় ‘তাই তোমাকে’ নাটকটি আসছে ভালোবাসা দিবসের দিন ইউটিউবে মুক্তি দেয়া হবে। গত ছয়মাস ধরেই টানা কাজ করে যাচ্ছেন তিনি। তাই কিছুটা নির্ভার থাকতে অভিনয় থেকে কিছুদিনের ছুটি নিতে চান এই শিল্পী। ‘টানা অভিনয় করেছি। এবার গানে মনোযোগ দেয়া দরকার। সামনে কয়েকটা মাস অভিনয় থেকে ছুটি নিয়ে গানে ব্যস্ত থাকবো।’

ভ্যালেন্টাইনে নাটকের পাশাপাশি গানেও সরব তিনি। ‘বলছি শোনো’ শিরোনামে একটি মিক্সড অ্যালবামে কন্ঠ দিয়েছেন তিনি। অ্যালবামে তার সঙ্গে আছেন বাপ্পা মজুমদার, জয় শাহরিয়ার। গানগুলোর সুর করেছেন জয় শাহরিয়ার। ভালোবাসা দিবসকে সামনে রেখে এবারই প্রথমবারের মতো ইমরানের সঙ্গে কাজ করেছেন তাহসান। ‘মন কারিগর’ নামে একটি ডুয়েট অ্যালবাম করেছেন তারা। সিডি চয়েসের ব্যানারে বাজারে আসবে অ্যলবামটি। এতে দুই শিল্পী ৩টি করে মোট ৬টি গানে কণ্ঠ দিয়েছেন। সবগুলো গানের কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীতায়োজনে ইমরান। নিজের গান নিয়ে বেশ আশাবাদি তাহসান। জানালেন, গানগুলো খুব ভালো হয়েছে। বেশিরভাগই ভালো লাগবে দর্শকদের। এ বছরের মাঝামাঝিতে নতুন অ্যালবামে হাত দেব।’

সবমিলে এবারের ভ্যালেন্টাইনে অভিনয়ে গানে তাহসানই মাতিয়ে রাখবেন আমাদের। তিনিইতো হিরো!

বাংলামেইল

Comments are closed.