সাহিত্য আড্ডা ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান

সেলিনা ইসলাম: মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার কুসুমপুরের তানিয়া বাগানে শনিবার দিনব্যাপী সাহিত্য আড্ডা ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মাসিক বিক্রমপুরের আয়োজনে টাচিং সোল্স ইন্টারন্যাশনালের পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী আড্ডা অনুষ্ঠানে কবিতা আবৃতি, সাহিত্য সাময়িকী প্রদান, স্মৃতি চারণ, গুণীজন সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সাংবাদিক সৈয়দ মেহেদী হাসান কাওসার স্মৃতি পরিষদ এবং জাতীয় শিশু কিশোর ও যুব কল্যাণ সংগঠন চাঁদের হাট কুসুমপুরের সহযোগীতায় সাহিত্য আড্ডা অনুষ্ঠানে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য নিয়ে আলোচনা করেন, এরশাদ মজুমদার, সাহিত্য কি আলোচক ছিলেন শিশু সাহিত্যিক আলী ইমাম, কবিতা কি এবং কেন কবি জাহাঙ্গীর ফিরোজ, বাংলাদেশের উত্তর আধুনিকতা নিয়ে বলেন কবি ফাহিম ফিরোজ, রবিন্দ্রনাথের প্রেম ও প্রকৃতি নিয়ে ড. মুহম্মদ জমির হোসেন আলোচনা করেন।

এ ছাড়া কবিতার ছন্দ আল হাফিজ, ছড়া ও সাম্প্রতিক ভাষা রীতি জগলুল হায়দার আলোচনা করেন। এ ছাড়া দেশ বরেণ্য ব্যাক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক রফিকুন নবী, মোঃ জাকারিয়া পিন্টু, মোস্তফা কামাল মজুমদার, শিশু সাহিত্যিক এনায়েত রসুল, জনপ্রশাসন মন্ত্রনালয়ের যুগ্ন সচিব কবি নাজমুল হুদা, চিত্রশিল্পী মোঃ মনিরুজ্জামান, চিত্রশিল্পী মোঃ জহির উদ্দিন, সৃজনীর প্রকাশক মোঃ মশিউর রহমান, কবি শামিম পারভেজ, সাংবাদিক মুফদি আহমেদ মনা, নাট্যকার ও কবি কামরুল আজাদ, কবি ও গল্পকার সৈয়দ আহসান কবীর, আবৃুত্তকার মাহমুদ সালেহীন খান, কবি বান্দা হাফিজ।

আরো উপস্থিত ছিলেন, বিক্রমপুরের লেখক, সাহিত্যিক, গবেষক, কবি, ছড়াকার, গল্পকার গীতিকার, নাট্যকার, সাংবাদিক ব্যাক্তিত্ব। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বা‌বধান ও পরিচালনায় ছিলেন, সংগঠক সৈয়দ মাহমুদ হাসান মুকুট, সাংবাদিক কে, এন, ইসলাম বাবুল ও সাহিত্যিক আশরাফ ইকবাল।

গুণীজন সম্মাননা অধ্যাপক রফিকুন নবী, এরশাদ মজুমদার, সৈয়দ টিপু সুলতান, এনায়েত রসুল, ড. মুহাম্মদ জমির হোসেন কে দেওয়া হয়। সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Comments are closed.