রদবদল: ২৩ উপসচিব পদে

প্রশাসনে ২৩ উপসচিব পদে রদবদল করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চারটি পৃথক প্রজ্ঞাপনে এই রদবদলের আদেশ দেয়া হয়। ১ম কোর্ট অব সেটেলমেন্ট- এর রেজিস্ট্রার (উপসচিব) চৌধুরী ইস্কান্দার আনোয়ারকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব এ এম সাইফুল হাসানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপসচিব, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপসচিব সৈয়দ মেহেদি হাসানকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব বেগম নুজহাত ইয়াসমীনকে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব এবং বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) গোপাল চন্দ্র দাসকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

Strengthening of the Ministry of Disaster Management and Relief Program Administration শীর্ষক প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মহেশ চন্দ্র রায়কে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব; মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) হাওলাদার জাকির হোসাইনকে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব; সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব গৌতম কুমারকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব; পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলির আদেশাধীন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব জি এম রফিকুল ইসলামকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব এবং বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) শিবির বিচিত্র বড়ুয়াকে অর্থ বিভাগের উপসচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের যুগ্ম-পরিচালক (উপসচিব) মো. মোতাহার হোসেনকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে দায়িত্ব পালনের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে সংযুক্ত এবং বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) সরদার মো. সোয়েবকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্তকৃত নির্বাচন কমিশন সচিবালয়ের ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যানসিং একসেস টু সার্ভিসেস (IDEA)’ শীর্ষক প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) আবদুল বারী ‘আরবান রেজিলিয়েন্স প্রকল্পঃ ডিডিএম অংশ’ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক, পেটেন্ট ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের উপ-পরিচালক (উপসচিব) মো. ইলিয়াস ভূঁইয়া নির্বাচন কমিশন সচিবালয়ের ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যানসিং একসেস টু সার্ভিসেস (IDEA)’ শীর্ষক প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাহী কর্মকর্তা (উপসচিব) মনিষ চাকমা মংলা বন্দর কর্তৃপক্ষের সচিব, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব মো. মুনিম হাসান বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের উপ-ওয়াকফ প্রশাসক, সমন্বিত মানবসম্পদ উদ্যান উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়)- এর প্রকল্প পরিচালক শাহনাজ বেগম নীনা কৃষি বিপণন অধিদপ্তরের রেগুলেশন এক্সটেনশন ট্রেনিং অ্যান্ড কো-অর্ডিনেশন (আরইটিসি)- এর উপ-পরিচালক, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মো. মাহবুবুর রহমান টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) পরিচালক (পলিসি অ্যান্ড প্ল্যানিং) এবং মংলা বন্দর কর্তৃপক্ষের সচিব (উপসচিব) মো. নূরুল আলম মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব মো. খলিলুর রহমান Strengthening of Public Finance Management for Self Protection শীর্ষক প্রকল্পের নির্বাহী কর্মকর্তা, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম নাজমা খানম ১ম কোর্ট অব সেটেলমেন্ট- এর রেজিস্ট্রার, শিল্প মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার রফিকুল ইসলাম বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক এবং ২টি নতুন জেলা স্টেডিয়াম (চুয়াডাঙ্গা ও হবিগঞ্জ জেলা) নির্মাণ, জেলা স্টেডিয়ামসমূহ (ময়মনসিংহ, নাটোর, টাঙ্গাইল ও ফরিদপুর) এবং ২টি মহিলা ক্রীড়া কমপ্লেক্স (খুলনা ও রাজশাহী) এর অধিকতর উন্নয়ন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক (উপসচিব) সন্তোষ কুমার পন্ডিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন।

ঢাকাটাইমস

Comments are closed.