যুব রেড ক্রিসেন্ট: বৃষ্টিতে ভিজে সুস্থ পরিবেশের র‍্যালি!

মঈনউদ্দিন সুমন:ঈদুল আজহায় কোরবানির পর সুস্থ পরিবেশ চায় যুব রেড ক্রিসেন্টের মুন্সীগঞ্জ জেলা ইউনিট। সচেতনতা বাড়ানোর জন্য আয়োজিত এক শোভাযাত্রায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। বৃষ্টির মধ্যেও শোভাযাত্রা থামায়নি উদ্যোক্তরা। এতে বৃষ্টিতে ভিজেছে খুদে শিক্ষার্থীরা।

এ ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন একাধিক অভিভাবক এবং খোদ অতিরিক্ত জেলা প্রশাসক।

‘আসুন নিজের দেশকে নিজেই পরিষ্কার রাখি।’ এই স্লোগান নিয়ে মুন্সীগঞ্জ জেলা ইউনিট যুব রেড ক্রিসেন্ট ঈদুল আজহায় কোরবানির পর সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য আজ রোববার বেলা ১২টার দিকে শোভাযাত্রা বের করে।

বৃষ্টিতে ভিজে জেলা যুব রেড ক্রিসেন্টের মুন্সীগঞ্জ জেলা ইউনিটের সদস্য ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রাটি শহরের মূল সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। তবে বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের র‌্যালিতে অংশগ্রহণ ও শহর প্রদক্ষিণ করা নিয়ে একাধিক মানুষ অসন্তোষ প্রকাশ করেছেন।

শহরের এক দোকান মালিক শাহরিয়ার হাসান বলেন, ‘আমার দুটি সন্তান আছে যারা বিদ্যালয়ে যায়। তবে বিদ্যালয়ের পোশাক পরে বৃষ্টিতে ভিজে শোভাযাত্রায় অংশগ্রহণ করা ঠিক হয়নি। সামনে ঈদ, জ্বর-কাশি হতে পারে শিক্ষার্থীদের।

যুব রেড ক্রিসেন্টের মুন্সীগঞ্জ যুব প্রধান এনামুল হাসান অপু বলেন, ‘দুই শতাধিক শিক্ষার্থী শোভাযাত্রায় অংশগ্রহণ করে। সচেতনতা সৃষ্টির জন্য আমরা শোভাযাত্রার পাশাপাশি প্রচারপত্র বিতরণ করেছি। তবে আমরা যখন শোভাযাত্রা বের করেছি তখন বৃষ্টি ছিল না। মাঝ পথে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা ) হারুন আর রশিদ বলেন, ‘ঊর্ধ্বতন কেউ এলে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড়ানো বা রোদে দাঁড়ানো এ বিষয়ে নিষেধ করা আছে। বৃষ্টিতে শোভাযাত্রার বিষয়ে আমার জানা নেই। আর শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে শোভাযাত্রা করবে কেন? এটা উচিত হয়নি। শিক্ষার্থীদের জ্বর ও কাশি হতে পারে।’

এনটিভি

Comments are closed.