চাঁদপুরে চতুরঙ্গ ইলিশ উৎসবে ৭ কবি সম্মাননা পেলো

সুমন ইসলাম: ‘জেগে উঠো মাটির টানে’ শ্লোগানকে ধারণ করে সপ্তমবারের মতো অনুষ্ঠিত চতুরঙ্গ জিপিএইচ ইস্পাত ইলিশ উৎসবের সমাপনি দিনে নদী ও ইলিশ বিষয়ক কবিতার জন্য সংবর্ধিত করা হয়েছে ৭ কবিকে। ৭ সেপ্টম্বর সন্ধা ৭টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনয়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এ সময় নদী ও ইলিশ বিষয়ক নির্বাচিত ৭টি কবিতার জন্য কবি অনু ইসলাম, ইকবাল পারভেজ, কাদের পলাশ, মাহফুজ রিপন, মাহমুদ তাওসীফ,আশিক বিন রহিম ও মুহাম্মদ ফরিদ হাসনের হাতে সংবর্ধনা ক্রেস্ট ও সদন তুলে দেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতেই চাঁদপুর ‘চতুরঙ্গ সংস্কৃতিক’ সংগঠনের মহাসচিব ও ইলিশ উৎসবের রূপকার হারুণ আল রশীদের পরিচালনায় নির্বাচিত ৭টি কবিতা আবৃত্তি করেন মতলব কবিতাঙ্গণের অবৃত্তি শিল্পিরা। কবিতা আবৃত্তির সাথে সাথে একে একে মঞ্চে আসেন নির্বাচিত কবিরা।

এ সময় লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খান, জিপিএইচ ইস্পাতের এক্সক্লুসিভ ডিলার মোশারফ হোসেন, মুন্সীগঞ্জ জেলা কবি পরিষদের সভাপতি গোলাম আশরাফ খান উজ্জল, সাধারণ সম্পাদক সুমন ইসলাম, কবি রফিকুজ্জামান রণি,কবি ও চতুরঙ্গের উপদেষ্টা ডাঃ পিযূষ কান্তি বড়–য়া, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, ভাইচ চেয়ারম্যান কৃষ্ণা সাহা, মৎস্যজীবি নেতা আব্দুল মালেক দেওয়ান, তসলিম হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ, চতুরঙ্গ জিপিএইচ ইস্পাত ইলিশ উৎসবের সপ্তম আসরে নদী ও ইলিশ বিষয়ক কবিতা আহ্বান করা হয়। এতে দেশের বিভিন্ন জেলা থেকে প্রায়
৫৭টি কবিতা জমা পড়ে। সেখান থেকে যাচাই-বাছাই করে নির্বাচিত ৭টি কবিতা ছাপা হয় উৎসবের স্মরণীকায়।

বিক্রমপুর সংবাদ

Comments are closed.