পদ্মা সেতু: প্রধানমন্ত্রী কাজ মনিটরিং করছেন

সুমিত সরকার সুমন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ সাফ জানিয়ে দিয়েছেন পদ্মা সেতুর কাজের ব্যাপারে কোন প্রকার অনিয়মের কথা শুনতে চান না। আমরা অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত মনিটরিং করছেন। মাওয়ায় পদ্মা সেতু এলাকা পরিদর্শণ কালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

আজ বেলা আড়াইটায় মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া কুমারভোগে পদ্মা সেতু সংলগ্ন চায়না মেজর ব্রীজের ডক ইয়ার্ড ও ওয়ার্কশপ এলাকায় দুই দফা ভাঙন এলাকা পরিদর্শণ করেন।

এ সময় তিনি সাংবাদিকদের আরো বলেন, অক্টোবরে পদ্মা সেতুর মুল পাইলিংয়ের কাজ শুরু হলে কাজ আরো দ্রুত হবে। পানির কারণে কাজ একটু ধীর গতিতে হচ্ছে। পদ্মা সেতুর কাজ ২৪ শতাংশ হয়েছে। সবকাজের এভারেজ অগ্রগতি এটা।

এখন আর ভাঙছে না। ভাঙন রোধ করা হয়েছে। পদ্মা সেতু নির্মাণ কাজের এলাকায় ভাঙনের আলামত নেই। নতুন করে ভাঙন দেখা দিবে না সেটা আমি এ মুহুর্তে বলতে পারছি না। পদ্মা এবং ব্রাজিলের আমাজান পৃথিবীতে সবচেয়ে গতি সম্পন্ন নদী। ১ সেকেন্ডে ১০/১২ ফুট গতিতে পানি চলে। ভাঙন রোধে প্রস্তুতি আছে। পুরনো ভাঙন রোধ করেছি, সেখানে আর ভাঙছে না।

পদ্মা সেতু নির্মানের পাশাপাশি ফেরী চলাচল অব্যাহত রাখতে হবে। জনগনের আসা যাওয়া নিশ্চিত করতে হবে। সেজন্য সিনেহাইড্রো ডেজিং কাজ শুরু করেছে।

বিডিলাইভ

Comments are closed.