প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়নে সর্বাত্ত্বক সহযোগিতার প্রতিশ্রুতি

মুন্সীগঞ্জের জেলা ও উপজেলা শিক্ষা কর্মতকর্তাগণ
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মুন্সীগঞ্জ এর উদ্যোগে অদ্য বিকেলে মুন্সীগঞ্জ সদর উপজেলার হাজী সুবেদ আলী সওদাগর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রায় তিন শতাধিক মায়ের উপস্থিতিতে এক মা সমাবেশের আয়োজন করা হয়। প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মায়েদের সম্পৃক্ততা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই এই কর্মসূচির আয়োজন করা হয় ।

সনাক সভাপতি মো. জাহাঙ্গীর হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব ফেরদৌসী বেগম এবং বিশেষ অতিথি হিেিসব উপস্থিত ছিলেন সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব তাছলিমা বেগম এবং সদর ক্লাস্টারের সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব মো. মতিন। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সনাক এবং টিআইবি’র গৃহিত এ উদ্যোগকে স্বাগত জানান এবং সরকারের পাশাপাশি এ ধরনের সচেতনতাবৃদ্ধিমূলক কর্মসূচি চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন।

তাছাড়া, প্রধান অতিথি উপস্থিত অভিভাবক, শিক্ষক ও এসএমসি কর্তৃক উত্থাপিত বিভিন্ন দাবীর পরিপ্রেক্ষিতে স্কুলের অবকাঠামোগত অসুবিধা দূরীকরণে যথাসাধ্য চেষ্ঠাসহ শিক্ষার জন্য সহায়ক সব ধরনের সুবিধা নিশ্চিত কল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন। তিনি সভায় শিক্ষার সহায়ক পরিবেশ সৃষ্টিতে সরকারের ইতিবাচক উদ্যোগসমূহ অবহিত করার পাশাপাশি দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন প্রতিষ্ঠায় সনাক তথা টিআইবি’র ইতিবাচক ভূমিকারও প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. গোলাম মোস্তফা, প্রধান শিক্ষক জামিলা আক্তার, সনাক সদস্য জনাব মো.ফজলুর রহমান, আলী আকবর মিলনসহ প্রমূখ ব্যক্তিবর্গ।

সবখবর২৪

Comments are closed.