উচ্ছেদ: টঙ্গীবাড়ীতে বিশাল অবৈধ স্থাপনা উচ্ছেদ

টঙ্গীবাড়ী উপজেলার সিদ্ধেশ্বরী বাজারের সরকারী খাস জমিতে অবৈধভাবে সদ্য নির্মিত বহুতল একটি ভবন উচ্ছেদ করেছে প্রশাসন। বৃহস্পতিবার সকাল ১১টা হতে শুরু করে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন টঙ্গীবাড়ী উপজেলা সহকারী কমিশনার ভূমি বীথি দেবনাথ।

এর আগে সরকারী নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে টঙ্গীবাড়ী-হাসাইল সংযোগ খালের বির্স্তিন অংশ দখল করে রাস্তার পাশের সরকারী জমিতে অবৈধভাবে এই বহুতল ভবনটির নির্মান কাজ করে আসছিলো টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ শেখ। ইতিমধ্যে ভবনটির একতলার কাজ শেষ হয়ে দ্বিতীয় তলার কাজ চলছিলো। তাকে এই অবৈধ স্থাপনা নির্মাণ করতে বারবার উপজেলা প্রশাসন হতে চিঠি দিয়ে নিষেধ করলেও সে কোন নিয়ম নীতির তোয়ক্কা না করে প্রায় ৬ মাস যাবৎ এই স্থাপনাটি নির্মাণ করে আসছিলো। পরে উপজেলা প্রশাসন বাধ্য হয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিসের সার্ভেয়ার আরিফুল ইসলাম জানান, সরকারী ১নং খাস খতিয়ানের এই জমিটিতে অবৈধভাবে বহুতল ভবন নির্মান কাজ চলছিলো। আমরা বারবার চিঠি দিয়ে এই অবৈধ স্থাপনা নির্মান করতে নিষেধ করলেও অবৈধ নিমার্ণকারী আমাদের কথার কোন কর্নপাত করছিলো না।

বিক্রমপুর চিত্র

Comments are closed.