শ্রীনগরে ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষনা

আরিফ হোসেন: শ্রীনগরে ছাত্র লীগের পাল্টা কমিটি ঘোষনা করা হয়েছে। শুক্রবার দুপুর একটার দিকে মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষের শ্রীনগরের বাসভবনে এ কমিটির ঘোষনা দেওয়া হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন উপজেলা ছাত্রলীগের পাল্টা কমিটির সভাপতি হিসাবে আজিম হোসেন খান ও সাধারণ সম্পাদক রুবেল হোসেন এবং অতীশ দিপঙ্কর বিশ্ববিদ্যালয়ের ছাত্র পাভেল মোল্লাকে কলেজ শাখার সভাপতি ও শামীম হোসেনের নাম সাধারণ সম্পাদক হিসাবে ঘোষনা করেন। পাল্টা কমিটি ঘোষনায় উপজেলা ছাত্রলীগে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এর আগে গত ১৯ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসাবে আজিম হোসেন খান ও সাধারণ সম্পাদক জাকির হোসেন প্যারট এবং কলেজ শাখায় আরিফুল ইসলাম রাব্বিকে সভাপতি ও জহিরুল ইসলাম লিমনকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষনা করে। ওই কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন প্যারট জানান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মৌখিক ভাবে ছাত্রলীগের কমিটি ঘোষনা করেছে বলে শুনেছি।

তবে বাংলাদেশ ছাত্রলীগ তার নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ী পরিচালিত হয়। তাছাড়া ছাত্রলীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন নয়, ভ্রাতৃ প্রতিম সংগঠন। উপজেলা আওয়ামী লীগ কখনো ছাত্রলীগের কমিটি ঘোষনা করতে পারেনা। তার পরও তারা শোকের মাসে ও শোকের দিনে কমিটি ঘোষনা করেছে। বিষয়টি আমরা জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করেছি।

পাল্টা কমিটি ঘোষনার ব্যাপারে উপজেলা আওয়ামী লীগর সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী আমরা সরাসরি ছাত্রলীগের কমিটি ঘোষণা দিতে পারিনা। আমরা তাদের নাম ঘোষণা করে পূর্ণাঙ্গ কমিটি তৈরি করতে বলেছি যা জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করে পাঠানো হবে।

Comments are closed.