ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ: পুলিশ – ছাত্রছাত্রী মুখোমুখি

আরিফ হোসেন: ঢাকা মাওয়া মহাসড়কে তিন চাকার গাড়ী চলাচলের দাবীতে ও বাস থেকে এক ছাত্রকে গলা ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়ার প্রতিবাদে দেড় ঘন্টা সড়ক অবরোধ করে রাখে ইজি বাইক চালক ও সমষপুর বিজনেস ম্যানেজমেন্ট স্কুল এন্ড কলেজের ছাত্রছাত্রীরা।

বৃহস্পতিবার বেলা এগারটা থেকে দুপুর সাড়ে বারোটায় পর্যন্ত যানচলাচল বন্ধ করে রাখে অবরোধকারীরা। পুলিশ অবরোধ সরাতে গেলে তিন চাকার গাড়ী চালকদের পক্ষ নিয়ে সমষপুর বিজনেস ম্যানেজমেন্ট স্কুল এন্ড কলেজের ছাত্রছাত্রীরা মুখমুখি অবস্থান নেয়। এসময় ছাত্র-ছাত্রীরা বলেন, বাস চালকরা তাদেরকে বাসে উঠাতে চায়না। অপরদিকে মহাসড়কে তিন চাকার গাড়ী বন্ধ থাকায় তাদের ঘন্টার পর ঘন্টা রাস্তায় দাড়িয়ে থাকতে হয়। এতে স্কুল কলেজ গামী ছাত্র-ছাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়।

সমষপুর বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ: রহিম সরকার জানান, বিদ্যালয়ের এক ছাত্র স্কুলে আসার জন্য বাসে উঠতে চাইলে তাকে বাস থেকে গলা ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া হয়। এ খবর বিদ্যালয়ে এসে পৌছলে বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা রাস্তায় নেমে আসে। বিক্ষুব্ধ ছাত্রÑছাত্রীরা জানায়, আমাদেরকে হয় বাসে যাতায়াত করতে দিতে হবে না হয় তিন চাকার গাড়ী চালু করতে হবে। এর একটা সুরাহা করার জন্যই তারা রাস্তায় নেমে এসেছে। অবরোধে রাস্তার দুপাশে প্রায় পাচকিলোমিটার যানজটের সৃষ্টি হয়। দুপুর সাড়ে বারটার দিকে পুলিশ বাস মালিকদের সাথে আলোচনা করে ছাত্র-ছাত্রীদের চলাচলের আশ্বাষ দিলে ছাত্র ছাত্রীরা অবরোধ তুলে নেয়।

Comments are closed.