সুকুমার রঞ্জন ঘোষের সহযোগীতায় ভূমি দখলের বিষয়টি অস্বীকার

সংবাদ সম্মেলনে মুন্সীগঞ্জ ১ আসনের এমপি
আরিফ হোসেন:
সম্প্রতি ’ভূমি দখলের দুর্নামে এমপিরা’ শীর্ষক প্রকাশিত সংবাদের একাংশের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ ও তার ব্যবসায়িক অংশীদার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম। সংবাদ সম্মেলনে এমপি তার সহযোগীতায় ভূমি দখলের বিষয়টি অস্বীকার করেন। লিখিত প্রতিবাদ লিপিতে এমপির ব্যক্তিগত সহকারী হিসাবে খ্যাত উপজেলা যুবলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক হাজী নেছার উল্লাহ সুজনের বিষয়ে বলেন, সুজন তার ব্যক্তিগত সহকারী নয়।

তবে সুজন জমি দখলের মত কাজে সংশ্লিষ্ট কিনা সেই বিষয়ে তিনি জ্ঞাত নন। শনিবার সন্ধ্যা ৭টার দিকে এমপির শ্রীনগরের বাড়িতে এ সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন সহ শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় লিখিত বক্তব্যে সিরাজুল ইসলাম তার বিরুদ্ধে ভূমি দখলের বিষয়টি অস্বীকার করে বলেন উল্টো শ্রীনগর পাইলট উচ্চ বিদ্যালয়, শ্রীনগর সরকারী কলেজ, শ্রীনগর বাজারের জামে মসজিদ তার আমমোক্তার কৃত জমি অবৈধ ভাবে দখল করে রেখেছে। এসময় পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি এমপি সুকুমার রঞ্জন ঘোষকে প্রশ্ন করা হলে বিদ্যালয়ের দখলে সিরাজুল ইসলামের জমি রয়েছে বলে তিনি স্বীকার করেন।

সময় সল্পতার কারনে তা ফেরত দেওয়া হয়নি বলেও তিনি জানান। ভূমি জাল- জালিয়াত চক্র ভূয়া কাগজ পত্র তৈরি করে জমি জমা আতœসাৎ করে উল্টো সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে তাদের সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করছে। সরকারের অংশ হিসাবে জাল-জালিয়াত চক্রের বিরুদ্ধে তারা কোন ব্যবস্থা নিয়েছেন কিনা এমন প্রশ্ন করা হলে এমপি সুকুমার রঞ্জন ঘোষ বলেন, তার নিজের বিরুদ্ধে ভূমি দখলের কোন অভিযোগ নেই তবে অস্বীকার করবোনা জমি জমার দাম সোনার হরিন হওয়ায় অনেক সরকার দলীয় লোক দখলে গা ভাসিয়েছে। উপজেলা যুবলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক হাজী নেছারউল্লাহ সুজনের বিষয়ে প্রশ্ন করা হলে এমপি বলেন, আমার কোন ব্যক্তিগত সহকারী নেই। সুজনের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে ওটি তার বিষয়।

সংবাদ সম্মেলনে সিরাজুল ইসলাম তার বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশের কারনে ক্ষোভে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের কাছে আওয়ামী লীগ থেকে অব্যহতি চেয়ে পদত্যাগ পত্র জমা দেন। এসময় তাকে ভূমি জালিয়াত হিসাবে প্রমান করার জন্য স্থানীয় সাংবাদিকদের চ্যালেঞ্জ ছুড়ে দেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিম আহমেদ ভূইয়া, আবুল কালাম আজাদ ডালু, যুগ্ন সম্পাদক শেখ মো আলমগীর প্রমূখ।

Comments are closed.